Sylhet Today 24 PRINT

লন্ডনে যুবলীগের জেল হত্যা দিবস পালন

লন্ডন প্রতিনিধি |  ১৪ নভেম্বর, ২০১৯

যুক্তরাজ্য যুবলীগ লন্ডন মহানগর শাখার উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে ১৪ নভেম্বর পূর্ব লন্ডনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

লন্ডন মহানগর শাখার সহ সভাপতি জুয়েল রাজের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনামুল হক এনামের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী।  

প্রধান অতিথির বক্তব্যে আহাদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশের প্রতি অবিচল ছিলেন জাতীয় চার নেতা। খুনিদের সাথে আপোষ করেননি বলেই সে দিন জাতীয় চার নেতাকে নির্মম ভাবে প্রাণ দিতে হয়েছিল। নেতাকর্মীদের এই ভালোবাসা আর বিশ্বাসের নামই আওয়ামী লীগ।

বিদেশে ও আওয়ামী লীগের শুদ্ধি অভিযান জরুরী বলে মন্তব্য করে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী বলেন- নীতিহীন রাজনীতি এবং দুর্বৃত্তায়নের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান শুদ্ধি অভিযান সময়োপযোগী সিদ্ধান্ত। প্রবাসের নেতাদেরকেও সেই শুদ্ধি অভিযানের আওতায় আনার দাবি করেন এই আওয়ামী লীগ নেতা।

সভায় প্রধান বক্তা, যুক্তরাজ্য আওয়ামী লীগের শ্রম ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিসবাহ বলেন, পৃথিবীর ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় ৭৫ এর আগস্ট। শুধু জাতির পিতাকে হত্যা করেই খুনিরা থেমে থাকেনি। জাতির শ্রেষ্ঠ চার সন্তান, যারা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, তাদেরকেও নির্মম ভাবে হত্যা করেছিল। জেলখানায় এইভাবে হত্যাকাণ্ডের ইতিহাস হিটলারের নৃশংসতাকে ও হার মানিয়েছিল। আওয়ামী লীগকে ইতিহাস থেকে নিশ্চিহ্ন করার সেই ষড়যন্ত্র সফল হয়নি। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে। তাই সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে আগামীর বাংলাদেশ গঠনে সবাইকে কাজ করার আহবান জানান তিনি।

জাতীয় চার নেতাকে শ্রদ্ধা জানিয়ে সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি নাজমুল ইসলাম, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুর রহমান ফয়েজ, মাতব্বীর হোসেন চুনু, জুবায়ের আহমেদ, কাজী মাসুম, সাংগঠনিক সম্পাদক বাবুল খাঁন, মাহমদ আলী, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আকিক খান, যুগ্ম সম্পাদক কামরুল হাসান মুন্না, শাহজাহান আহমেদ সাজা, সাংগঠনিক সম্পাদক, সুমন আহমেদ, সহ লন্ডন মহানগর যুবলীগ ও অঙ্গ সংগঠনের নেতারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.