Sylhet Today 24 PRINT

নিউ ইয়র্কে ডিজিটাল বাংলদেশ দিবস পালন

সিলেটটুডে ডেস্ক |  ১৩ ডিসেম্বর, ২০১৯

নিউ ইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল 'ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯' উপলক্ষে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কনস্যুলেটের ফেসবুক ও ওয়েবসাইটে বিশেষ পোস্ট আপলোড করা হয়েছে। 'সত্য-মিথ্যা যাচাই আগে ইন্টারনেটে শেয়ার পরে'- এটি এ বছরের 'ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯' এর প্রতিপাদ্য।

পোস্টে উল্লেখ করা হয় যে, দ্রুত পরিবর্তনশীল তথ্য প্রযুক্তি খাতে নতুন নতুন ক্ষেত্র সম্ভাবনা সৃষ্টির পাশাপাশি এর নেতিবাচক প্রভাবও বৃদ্ধি পাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের জীবনের অনুসঙ্গ। ফলে সাইবার স্পেসে সত্য-মিথ্যা যাচাই না করে অনেকেই তথ্য আপলোড বা শেয়ার করে সমাজ ও রাষ্ট্র ব্যবস্থায় বিরুপ প্রভাব বিস্তারের অপচেষ্টা করছে।

এ বাস্তবতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় ১২ ডিসেম্বর দেশব্যাপী তৃতীয়বারের মতো ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ উদযাপিত হয়েছে।

উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ এর চারটি ভিত্তি- কানেকটিভিটি, আইসিটি ইন্ডাস্ট্রি প্রমোশন, ই-গভর্ন্যান্স, মানবসম্পদ উন্নয়ন। এ বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশের প্রতিপাদ্য সম্বলিত লিফলেট ও ডকুমেন্টারিও বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ফেসবুক ও ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অভিবাসন দিবস ১৮ ডিসেম্বর বাংলাদেশ কনস্যুলেটে আয়োজিত অনুষ্ঠানে এ বিষয়ক একটি ডকুমেন্টারি প্রদর্শিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.