Sylhet Today 24 PRINT

সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব চাইলেন রাষ্ট্রদূত শাহাদৎ

মাঈনুল ইসলাম নাসিম |  ১৪ ডিসেম্বর, ২০১৯

বাংলাদেশের মহান জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দীর্ঘদিনের দাবির প্রতি নতুন করে একাত্মতা প্রকাশ করেছেন ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাস এবং ইউরোপিয়ান ইউনিয়নে (ইইউ) দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন।

আন্তঃদেশীয় কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের (আয়েবা) ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলজিয়ামের রাজধানীতে ১২ ডিসেম্বর বৃহস্পতিবার আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সিনিয়র এই কূটনীতিক।

আয়েবা’র সাংগঠনিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন বলেন, “১৬ কোটি মানুষের বাংলাদেশে এক কোটি প্রবাসীর প্রতিনিধিত্ব থাকা আবশ্যক। ন্যায়সঙ্গত এমন দাবি বহুদিন ধরেই করে আসছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)।

সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রদূত হিসেবে আমি আশা করবো, জনসংখ্যার আনুপাতিক হারে আমাদের জাতীয় সংসদে যাতে প্রবাসীদের যোগ্য প্রতিনিধিদের স্থান দেয়া হয়। ইউরোপের বিভিন্ন দেশের পার্লামেন্টে তাদের নিজ নিজ প্রবাসীদের প্রতিনিধিত্ব রয়েছে। আমরাও আমাদের প্রবাসীদের জন্য সেই সুযোগটি করে দিতে পারলে তা দেশের সমৃদ্ধির পথে নতুন মাইলফলক হবে”।

অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় বিশেষ অতিথি ছিলেন ব্রাসেলসের শীর্ষ কমিউনিটি নেতা শহিদুল হক শহিদ।

আয়েবা’র দুই সহ-সভাপতি ফখরুল আকম সেলিম ও রানা তাসলিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু ও মাঈনুল ইসলাম নাসিম, স্থানীয় কমিউনিটি নেতা বিধান দেব, নিরঞ্জন রায়, হুমায়ুন মাকসুদ হিমু, ইসরাফিল হক, আক্তার উজ জামান ও দাউদ খান সোহেল অনুষ্ঠানে বক্তব্য দেন।

ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) সদর দপ্তর হিসেবে ব্রাসেলসে আয়েবা’র সাংগঠনিক কর্মকাণ্ড আরও জোরদার করার উপর গুরুত্বারোপ করা হয় সভায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.