Sylhet Today 24 PRINT

লন্ডনে যুবদলের দুই গ্রুপে সংঘর্ষ

লন্ডন প্রতিনিধি |  ০৩ মার্চ, ২০২০

যুক্তরাজ্য যুবদলের লন্ডন মহানগর যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে লন্ডন মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল খায়েরকে মাথায় আঘাতপ্রাপ্ত ও রক্তাক্ত হতে দেখা গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একদল বাংলাদেশি যুবক নানা ধরণের লাঠিসোটা, হকি স্টিকসহ ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়েছেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সোমবার (২ মার্চ) সন্ধ্যার পর হোয়াইট চ্যাপেলের আল হামারা রেস্টুরেন্টে যুক্তরাজ্য যুবদলের সহ-সভাপতি দেওয়ান বাছিতের নেতৃত্বে যুবদলের একটি অংশ সভা করছিল। সেখানে সম্প্রতি ঘোষিত সভাপতি সিরাজুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক নিয়ামুল হোসেন মেক্সিমের কমিটি প্রত্যাখ্যান করে নতুন কমিটি ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পর রাত প্রায় ১০টায় বেশ কিছু যুবক এসে রেস্টুরেন্টের বাইরে অতর্কিতে হামলা ও ভাঙচুর শুরু করে।

উভয় গ্রুপের হামলা-পাল্টা হামলায় আতঙ্কিত হয়ে পড়েন বাঙালিপাড়ার ব্যবসায়ীসহ পথচারীরা। তবে দ্রুত পুলিশের বেশ কয়েকটি গাড়ি চলে আসলে সংঘর্ষকারী দুই পক্ষই পালিয়ে যায়। আহত একজনকে রয়েল লন্ডন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, যুবদলের কমিটি গঠন এবং বেশ কয়েকটি শাখা কমিটি নিয়ে যুক্তরাজ্য যুবদলের মধ্যে গ্রুপিং চলে আসলেও লন্ডন মহানগর কমিটি গঠনের পর থেকে এই গ্রুপিং আরও বাড়তে থাকে। সর্বশেষ সোমবার ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে যুবদলের নেতা ও তাদের কর্মীরা।

তবে কেউ কেউ বলছেন, যুবদলের আড়ালে বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসীরা এই হামলা চালায়।

মহানগর সভাপতি সিরাজুল ইসলাম মামুন বলেন, আমি ঘটনাস্থলে ছিলাম না। তাই এখনই কিছু বলতে পারছি না। তবে যুক্তরাজ্য যুবদল ও সিনিয়র বিএনপি নেতৃবৃন্দের অনুমতি ও নির্দেশনায় ঘোষিত একটি কমিটিকে যারা অস্বীকার করে তারা জাতীয়তাবাদী আদর্শকে ধারণ করে বলে আমি বিশ্বাস করি না। মহানগর যুবদলের নতুন কমিটিকে বিতর্কিত করতেই এই নাটক সাজানো হয়েছে বলে আমার ধারণা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.