Sylhet Today 24 PRINT

প্যারিস মাতালেন জেমস

এনায়েত হোসেন সোহেল, ফ্রান্স থেকে |  ০৬ অক্টোবর, ২০১৫

শিল্প,সাহিত্য,সংস্কৃতির লীলাভূমি খ্যাত ফ্রান্সের প্যারিসে বসবাসরত হাজারো বাংলাদেশী প্রবাসীদের মাতিয়ে গেলেন জনপ্রিয় ব্যান্ড শিল্পী নগর বাউল খ্যাত জেমস।   

রবিবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বন নবেলে প্যারিসের জনপ্রিয় সামাজিক সংগঠন লিভখে দ্য সলিল এর ঈদ পুনর্মিলনী উপলক্ষে  অনুষ্ঠানে অনুষ্ঠিত হয় জমজমাট লাইভ ইন কনসার্ট জেমস।

এতে সংগীত পরিবেশন করেন বাংলাদেশীদের হার্টথ্রব নগর বাউল মাহফুজ আনাম জেমস। গুরু ঘর বানাইলা কি দিয়া, মা, দুষ্ট ছেলের দল, পদ্ম পাতার জল, দুখিনি দু:খ কর না, বেদের মেয়ে জোছনা, বিগি বিগিসহ একাধিক জনপ্রিয় গান পরিবেশন করেন জেমস।
কনসার্টে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের উপচেপড়া ভীড় ও তরুণ তরুণীদের ঢল ছিল চোখে পড়ার মত । তারা নেচে গেয়ে উপভোগ করেন তাদের প্রিয় শিল্পীর গান।
 
আয়োজক সংস্থার প্রধান রানা শিকদার অনুষ্ঠান সফলভাবে সমাপ্ত করতে পেরে সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে ভবিষ্যতে আরও বড় কনসার্ট এর প্রত্যয় ব্যক্ত করেন।
এসময় তিনি বলেন, ফ্রান্সে  বাংলাদেশের সংস্কৃতির  বিকাশ এবং লালনে  বহু বছর ধরে বলিষ্ঠ ভুমিকা পালন করে চলেছে লিভখে দ্য সলিল। একটি অসাধারণ নির্ভেজাল সংগীত সন্ধ্যা উপহার দিতে পারায় প্যারিসবাসীকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান তিনি।

মধ্যরাত পর্যন্ত উপচে পড়া শ্রোতাদর্শক প্রাণ ভরে উপভোগ করেন এই পরম সুন্দর সংগীত আয়োজন। অনুষ্ঠানের শুরুতে গান পরিবেশন করেন  ইউরোপের জনপ্রিয় শিল্পী আরিফ রানা।

পুরো অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মুহিত।

ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের সার্বজনীন উৎসব বাংলারমেলা এবারে না হওয়াতে যে অতৃপ্তি ছিল তা যেন লিভখে  দ্য সলিলের লাইভ ইন কনসার্ট  জেমস - এর মধ্যদিয়ে কিছুটা পুর্ণ হলো বলে অভিমত জানান অনেক বাংলাদেশী দর্শক-শ্রোতা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.