Sylhet Today 24 PRINT

সিলেটে রবীন্দ্র জন্মবার্ষিকী উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক |  ০৮ মে, ২০২২

সিলেটে যথাযোগ্য মর্যাদায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী উদ্যাপিত হলো। রবীন্দ্র জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে রোববার (৮ মে) সকাল সাড়ে ১০ টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কবির প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন স্বরূপ গান, কথা, কবিতা ও নৃত্যের সমন্বয়ে আয়োজন করা হয় কবি প্রণাম অনুষ্ঠানের।

জেলা কালচারাল অফিসার সিলেট অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের মাঙ্গলিক উদ্বোধন করেন প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লোকসংস্কৃতি গবেষক অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ।

এরপরপরই আবৃত্তিশিল্পী নাফিসা তানজীনের সঞ্চালনায় রবীন্দ্রনাথ ঠাকুর রচিত গান, কবিতা এবং গানের সাথে নৃত্যের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে জেলা শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগ, জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস, সুরের ভুবন, ললিত মঞ্জরী ও নৃত্যরথ দলীয় পরিবেশনা উপস্থাপন করেন। একক পরিবেশনায় ছিলেন সুদীপ্তা পাল শাঁওলী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.