Sylhet Today 24 PRINT

সমগীত সংস্কৃতি প্রাঙ্গণের এক যুগ

নিউজ ডেস্ক  |  ৩০ ডিসেম্বর, ২০১৪

 

এক যুগ পূর্ণ করেছে সমগীত সংস্কৃতি প্রাঙ্গণ।  সংস্কৃতি সংগ্রামের ১ যুগ পূর্তি উপলক্ষে তিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে তারা আলী আহম্মদ চুনকা পাঠাগার অডিটোরিয়াম এবং নারায়ণগঞ্জ কেন্দ্রিয় শহীদ মিনারে। 



অনুষ্ঠান শুরু হবে ৩১ ডিসেম্বর ২০১৪ থেকে, চলবে ২ জানুয়ারি ২০১৫ পর্যন্ত। থাকছে আলোচনা, সম্মাননা প্রদান, শিশুদের চিত্র প্রদর্শনী, শিশুদের পরিবেশনায় গান, পারফরমেন্স আর্ট, জালাল খাঁর গান, নাটক ও পথপালা।

 



প্রথমদিন বিকেলে স্থানীয় সিটি প্রশিক্ষণ কেন্দ্র হলরুমে হবে গান নিয়ে আড্ডা আলী আহম্মদ চুনকা পাঠাগার অডিটোরিয়ামে, শুরু হবে বিকেল চারটা থেকে  আড্ডার বিষয়বস্তু জাগরণের নতুন গান : সংকট ও সম্ভাবনা

 



দ্বিতীয় দিন কেন্দ্রিয় শহীদ মিনার, নারায়ণগঞ্জে বয়াতি আবুল সরকারকে সম্মাননা দেবে সংগঠনটি। সার্কাসের গাধা শীর্ষক পথপালা মঞ্চস্থ হবে। থাকবে আরিফ বাউলের পরিবেশনায় জালাল খাঁর গান। অতিথি হিসেবে যোগ দেবেন মামুনুর রশীদ, চিত্রশিল্পী শহীদ কবির, রফিউর রাব্বি, কবি আরিফ বুলবুল ও আহমেদ বাবলু।

 



তৃতীয় দিনের আয়োজনে থাকবে আলোচনা, কোরিওগ্রাফী-নৃত্য, সমগীত ও তাথৈয়া'র যৌথ পরিবেশন তারুণ্য-তাড়নার গান, কৃষ্ণকলি, চিৎকার, গায়েন, গঙ্গাফড়িং, সমগীত পাঠশালা, সমগীত নারায়ণগঞ্জ ও কেন্দ্রীয় গানের দলের নিজস্ব পরিবেশনা। আলোচনায় অংশ নেবেন কথাসাহিত্যিক শওকত আলী, আনু মুহাম্মদ, ফিরোজ আহমেদ ও অমল আকাশ।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.