Sylhet Today 24 PRINT

১২ জানুয়রি শাবিতে মঞ্চস্থ হবে “স্পার্টাকাস বিষয়ক জটিলতা”

শাবি প্রতিনিধি |  ০৮ জানুয়ারী, ২০১৬

সভ্যতার শুরু থেকেই জীবন আর শিল্পের এক অবিচ্ছেদ্য সম্পর্ক। শিল্পের উপাদান যেমন জীবনের প্রভাবক ঠিক তেমনি জীবনের উপলদ্ধিই শিল্পের রসদ। শিল্প ও জীবন একে অন্যকে ছাড়া তাই নয় পূর্ণ।

এই ভাবনার সুত্র ধরে, ‘শুধু প্রদর্শনের জন্য নয়, জীবনের জন্য শিল্পচর্চা’- এই মন্ত্রে দীক্ষিত কিছু অদম্য স্বাপ্নিক মানুষের হাত ধরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবিপ্রবি)’র বহুমুখী ও অনন্য সাংস্কৃতিক সংগঠন ‘আজ মুক্তমঞ্চ’র সৃষ্টি।

সেই মুলমন্ত্রের আলোকে ‘আজ মুক্তমঞ্চ’র ১৭তম প্রযোজনা প্রখ্যাত নাট্যকার মমতাজউদ্দীন আহমেদের রচিত নাটক “স্পার্টাকাস বিষয়ক জটিলতা”।সামজিক কাঠামোর বিভিন্ন ধারায় পরিবর্তনের নিয়ামক চরিত্রের মধ্যকার চাহিদা ও পেশীশক্তির বাস্তবতা এবং মনস্তাত্ত্বিক বিবেকের দ্বন্দ্ব নিয়ে এক অনন্য ভাবনার পরিসমাপ্তি ফুটিয়ে তোলা হবে নাটকটিতে। নাটকটির নির্দেশনা ও সহ-নির্দেশনায় থাকছেন আহসান নাজমুস সাকিব খান এবং ইর্তিজা অন্তর।

নাটকটির মঞ্চায়ন হবে আগামী ১২ জানুয়ারি (বুধবার) সন্ধ্যা ৬টায় শাবিপ্রবি’র কেন্দ্রীয় মিলনায়তনে।
টিকেট প্রাপ্তি স্থানঃ অর্জুনতলা এবং প্রদর্শনীর আগে হল কাউন্টারে। “আজ মুক্তমঞ্চ” পরিবার এর পক্ষ থেকে সকলকে নাটকটি দেখার জন্যে রইলো সাদর আমন্ত্রণ জানান সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তফা সাজিদুল ইসলাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.