Sylhet Today 24 PRINT

সিলেটে শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী ও বসন্ত উৎসব উদযাপন

সিলেটটুডে ডেস্ক |  ১৯ ফেব্রুয়ারী, ২০১৬

বর্ণাঢ্য আয়োজন আর বর্ণিল পরিবেশনার মধ্য দিয়ে শিল্পকলা একাডেমীর ৪২ বছর পূর্তির দিনে সিলেট জেলা শিল্পকলা একাডেমী উদ্যাপন করলো প্রতিষ্ঠাবার্ষিকী ও বসন্ত উৎসব। শুক্রবার বিকাল ৩টায় সিলেট শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন।

একই দিনে প্রতিষ্ঠাবার্ষিকী ও বসন্ত উৎসবের মধ্যে নতুন মাত্রা যোগ করেছে একাডেমীর নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও কোর্স সমাপনী উত্তীর্ণদের সনদপত্র বিতরণ পর্বটি।

সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা শাকুর মজিদ ও বীর মুক্তিযোদ্ধা ও সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের কমান্ডার ভবতোষ রায় বর্মণ।

উৎসবে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট লেডিস ক্লাবের সভানেত্রী মিতা বেগম, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, বিশিষ্ট সংগীতশিল্পী হিমাংশু বিশ^াস ও সম্মিলিত নাট্যপরিষদের পরিচালক নিরঞ্জন দে। বিভিন্ন সংগঠন ও গোষ্ঠীর সম্মেলক সংগীত, দলীয় নৃত্য, বৃন্দ আবৃত্তি, একক পরিবেশনা ও বাউল গানে বিমোহিত হয় হাজারো দর্শক।

জান্নাতুল নাজনীন আশার উপস্থাপনায় একক পরিবেশনায় ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী জামাল উদ্দিন হাসান বান্না, বাউল আব্দুর রহমান, বাউল সূর্যলাল দাস, লাভলী দেব, শামীম আহমদ, তন্বী দেব ও ইকবাল সাঁই। শিল্পকলা একাডেমীর সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিচালনায় ছিলেন যথাক্রমে জ্যোতি ভট্টাচার্য্য, অনিমেষবিজয় চৌধুরী ও বিপুল শর্মা। দলীয় পরিবেশনায় ছিলেন শিল্পকলা একাডেমীর সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের প্রশিক্ষণার্থী, একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্ট, ছন্দনৃত্যালয়, শিল্পাঙ্গণ, সংগীত পরিষদ, নীলম লোক সংগীতালয়, কালচারাল ক্লাব নর্থইস্ট সিলেট ও বিনোদন সংঘের শিল্পীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.