Sylhet Today 24 PRINT

‘চিত্রণ’-এর তিন দিনব্যাপী উৎসব শুরু

সিলেটটুডে ডেস্ক |  ০১ মার্চ, ২০১৬

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. সালেহ উদ্দিন বলেছেন, সুন্দর ও মনোরম পরিবেশে শিশুদের বেড়ে উঠার সুযোগ করে দিতে হবে। সৃজনশীলতায় যাতে শিশুদের মনের বিকাশ ঘটে সেক্ষেত্রে অভিভাবকদের সচেতন হতে হবে। শিশুদের কেবল পড়ালেখা করালেই হবে না, শিশুদের সুস্থ পরিবেশে বেড়ে উঠার সুযোগ করে দিতে হবে।

তিনি বলেন, চিত্রভিত্তিক শিশুর মনের বিকাশ ঘটায়। এটিকে কেবল প্রতিযোগিতার মধ্যে আবদ্ধ করে রাখা উচিত হবে না। শিশুরা তাদের মনের চিত্রও আঁকার মাধ্যমে ফুটে তুলতে পারে। তিনি গতকাল মঙ্গলবার বিকেলে চারু শিক্ষালয় চিত্রণ-এর নবম বছরপুর্তি উপলক্ষে সিলেটে কেন্দ্রীয় শহীদ মিনারে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

‘রেখায় দেখি এবং দেখাই দিন, রঙ্গে রাঙাই পৃথ্বীমর্ত্য ও ভয়হীন’ এই শ্লোগানে শুরু হওয়া তিন দিনের উৎসবের প্রথম দিনের (মঙ্গলবার) অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরান, সিলেট মেট্রোপলিটন ল’কলেজের উপাধ্যক্ষ এডভোকেট শহীদুল ইসলাম শহীদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তিগুপ্ত, সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবিনা আনোয়ার ও জিটিভির সিলেট প্রতিনিধি বিলকিস আক্তার সুমি চিত্রণ এর সহকারী পরিচালক আফরোজা বেগম।

অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন চিত্রণ এর পরিচালক সত্যজিৎ চক্রবর্তী। এদিকে, চিত্রণ এর বর্ষপূর্তি উপলক্ষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনে বুধবার সকাল ১০ টা থেকে শুরু হবে অনুষ্ঠানমালা। এর মধ্যে রয়েছে চিত্র প্রদর্শনী, অভিভাবক সম্মিলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বৃহস্পতিবার দিনভর নানা আনুষ্ঠানিকতার পর সন্ধ্যায় আয়োজন করা হয়েছে সমাপনী অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিন দিনের উৎসবের শেষ দিনেও রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.