Sylhet Today 24 PRINT

সিলেটে নাট্যকর্মীদের প্রশিক্ষণ দেবেন প্রবীর গুহ

সিলেটটুডে ডেস্ক |  ২০ এপ্রিল, ২০১৬

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, নাট্য চর্চার অধিকতর উন্নতিকল্পে, উন্নত প্রশিক্ষণের মাধ্যমে নাট্যচর্চাকে সময়োপযোগী ও বেগবান করার লক্ষ্যে বৃহস্পতিবার থেকে তিনদিন ব্যাপী নাট্য কর্মশালার আয়োজন করেছে। সম্মিলিত নাট্য পরিষদের বিশেষ অনুরোধে কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করবেনপশ্চিমবঙ্গের অন্যতম নাট্যকার, নাট্য নির্দেশক প্রবীর গুহ।

প্রবীর গুহ ১৯৬৫ সাল থেকে অভিনেতা ও নির্দেশক হিসাবে কাজ শুরু করেন। তার রচনা ও নির্দেশনায় ৮৫টির বেশি নাটক দেশে বিদেশে মঞ্চস্থ হয়েছে। তিনি ভারতের মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে ২০০৮ সালে “সঙ্গীত ও নাটক একাডেমী অ্যাওয়ার্ড” পান। এছাড়াও লাভ করেন কমনওয়েলথ্ অ্যাওয়ার্ড। বিশ্ব বিখ্যাত নাট্যকার নির্দেশকদের সাথে রয়েছে তার কাজ করার অভিজ্ঞতা, তিনি বিশ্বের বিভিন্ন দেশে থিয়েটার ওয়ার্কশপ পরিচালনা করেছেন। বর্তমানে তিনি ভারতের ন্যাশনাল ওয়াইড অলটারনেটিভ থিয়েটার ইনিশিয়েটিভ (নাটি) এর সভাপতির দায়িত্ব পালন করছেন।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সদস্য সংগঠন সমূহের দুইজন করে প্রতিনিধি বিশেষ এই কর্মশালায় অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার বিকাল ৩টায় সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক সারদা হল সন্নিকটে সম্মিলিত নাট্য পরিষদের জন্য নবনির্মিত মহড়া কক্ষে এই কর্মশালা শুরু হবে।

কর্মশালায় অংশগ্রহণকারী সকলকে ২৩ এপ্রিল শনিবার কর্মশালা সমাপনী দিন অনুষ্ঠানের মধ্য দিয়ে সনদপত্র প্রদান করা হবে। সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি অনুপ কুমার দেব, সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত এক বিবৃতিতে কর্মশালায় অংশগ্রহণকারী সকলকে বৃহস্পতিবার বিকাল ৩টার মধ্যে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.