Sylhet Today 24 PRINT

হবিগঞ্জে শিল্পকলা একাডেমির প্রতিযোগিতার বিচারকার্যে স্বজনপ্রীতির অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি |  ০২ মে, ২০১৬

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতায় হবিগঞ্জ সদর উপজেলার নৃত্য বিভাগের প্রতিযোগিদের বিচারকার্যে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে।

লোক, সাধারণ নৃত্য ক - বিভাগের প্রতিযোগী দয়িতা রায় দ্যুতির মা শম্পা রায় অভিযোগ করে বলেন, উপজেলার এই প্রতিযোগিতায় নৃত্যের বিচারক গৌতম দাশ সুমন বিচারকার্যে স্বজনপ্রীতি করে যোগ্য প্রতিযোগীদের প্রতিযোগিতা থেকে বাহির করেছন। তিনি আরো বলেন, বিচারক গৌতম দাশ সুমনের নিজের ছেলে, বোনের মেয়ে ও তার ছাত্রীদের বিভিন্ন বিভাগে ক্রমান্বয়ে ১ম, ২য় স্থান দিয়েছে। একজন বিচারকের নিজের ছেলে, আত্মীয়-স্বজন ও ছাত্র-ছাত্রী প্রতিযোগী হলে তিনি কিভাবে সুষ্ঠু বিচার করবেন এমন প্রশ্ন তুলেন তিনি।

অভিযোগকারী প্রতিযোগির মা জানান, এ বিষয়ে সদরের উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশফাকুল হক অফিসিয়াল কাজে সিলেটে থাকায় ফোনে তার কাছে অভিযোগ দিলে তিনি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অভিযোগ দিতে বলেন।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ মাহমুদুল হকের কাছে মৌখিক অভিযোগ দিলে তিনি ইউএনও বরাবর লিখিত অভিযোগ দেয়ার কথা বলেন।

এ বিষয়ে  উপজেলা শিক্ষা অফিসার মো. মাহমুদুল হক বলেন, একজন অভিভাবক রেজাল্টের পর আমাকে মৌখিক অভিযোগ করেন এবং আমি তাকে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেয়ার কথা বলি। তিনি বলেন, প্রতিযোগিতার বিচারক ইউএনও স্যার নির্বাচন করেন। তাছাড়া আমরাতো এ এলাকার স্থানীয় না, সেজন্য কে বিচারকের আত্মীয় স্বজন বা ছাত্র-ছাত্রী তা আমরা বুঝতে পারি না।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.