Sylhet Today 24 PRINT

মানুষ বেঁচে থাকে তার কর্মে : কবি হেলাল হাফিজ

সিলেটটুডে ডেস্ক |  ০৫ জুন, ২০১৬

প্রেম ও দ্রোহের কবি হেলাল হাফিজ বলেছেন, মানুষ বেঁচে থাকে তার কর্মে, তার সৃষ্টির মাধ্যমে। কবি পুলিন রায় একজন সংগ্রামী মানুষ, সফল সম্পাদক ও দক্ষ সংগঠক। তার যোগ্য সম্পাদনা ও সাহসী কাজ ‘ভাষ্কর’ সম্পাদনা। ভাষ্কর আজ বাংলা সাহিত্যে এক অনন্য সংযোজন। “পঞ্চাশে পুলিন-পঁচিশে ভাষ্কর” শীর্ষক আনন্দ আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শনিবার সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে কবি-সম্পাদক পুলিন রায়ের পঞ্চাশ ও তার সম্পাদিত ভাষ্করের পঁচিশ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আনন্দ আড্ডায় সভাপতিত্ব করেন উদযাপন পর্ষদের আহবায়ক কবি এ.কে. শেরাম। প্রধান আলোচকের বক্তব্য রাখেন মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ, কবি-গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি গবেষক নৃপেন্দ্র লাল দাশ ও কবি-গবেষক কামরুল হাসান।

আলোচনায় অংশ নেন কবি ড. জফির সেতু, ড. মোস্তাক আহমাদ দীন। কবি ধ্রুব গৌতমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উদযাপন পর্ষদের সদস্য সচিব কবি জাফর ওবায়েদ। অনুভুতি ব্যক্ত করেন অধ্যক্ষ প্রশান্ত কুমার সাহা, কবিপত্নি রঞ্জু রাণী রায়, সহোদর নির্মল চন্দ্র রায়, ভাষ্কর সম্পাদনা সহযোগী মোঃ নিয়াজ উদ্দিন।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি কবি পুলিন রায়কে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এ উপলক্ষে “পঞ্চাশে পুলিন-পঁচিশে ভাষ্কর” নামে একটি স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.