Sylhet Today 24 PRINT

সাংস্কৃতিক সংগঠন সমস্বর-এর উদ্বোধন

ডেস্ক রিপোর্ট |  ২৮ এপ্রিল, ২০১৫

যাত্রা শুরু করলো ‘সমস্বর’। রাজধানীর পরিবাগে সংস্কৃতি বিকাশ কেন্দ্রে অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনটির উদ্বোধন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। 

রবীন্দ্রনাথের ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’- গানের সঙ্গে পাঁচটি মঙ্গলপ্রদীপ প্রজ্জালনের মধ্য দিয়ে আয়োজনের শুভ সূচনা করেন তিনি।

উদ্বোধক সেলিনা হোসেন বলেন- ‘দেশের এই ক্রান্তিকালে তরুণ প্রজন্মের এ উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। চলমান আঁধারের মাঝে সংগঠনটি আলোকবর্তিকা হিসেবে এগিয়ে যাবে- এমনটাই প্রত্যাশা রইল আজকের দিনে।’

উদ্বোধনী আয়োজনটি সাজানো হয় পঞ্চকবি’র (রবীন্দ্র, নজরুল, দ্বিজেন্দ্রলাল, অতুলপ্রসাদ, রজনীকান্ত) গান ও কবিতা দিয়ে। এতে সংগীত পরিবেশন করেন- শংকর সরকার, অমিত আচার্য হিমেল, নাজনীন নাজ, সুজাউর রহমান শীষ, জোবায়দা মিষ্টি, রওনক জাহান হ্যাপী। তবলায় ছিলেন প্রদীপ কুমার রায়। আবৃত্তি পরিবেশন করেন জয় এবং গান গেয়ে শোনায় শিশুশিল্পী চড়–ই।

সমস্বর-এর প্রতিষ্ঠাতা সদস্য অমিত আচার্য হিমেল বলেন- ‘আজ থেকে আমাদের পথচলা শুরু। এখন থেকে আমরা নানা আয়োজন নিয়ে দর্শক-শ্রোতাদের মাঝে উপস্থিত হবো। আসছে বর্ষা উপলক্ষ্যে ‘বর্ষার সংগীতায়োজন’ করার পরিকল্পনা আছে আমাদের।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.