Sylhet Today 24 PRINT

ঢাকায় প্রদর্শিত হচ্ছে হবিগঞ্জের চিত্রশিল্পী আশিষ আচার্যের চিত্রকর্ম

হবিগঞ্জ প্রতিনিধি  |  ০৯ জুলাই, ২০১৭

রাজধানীর উত্তরায় স্পটলাইট আর্ট গ্যালারিতে শুরু হওয়া চিত্র প্রদর্শনীতে হবিগঞ্জের চিত্রশিল্পী আশিষ আচার্যের ২টি চিত্রকর্ম স্থান পেয়েছে। চিত্রকর্ম দুটির নাম হচ্ছে 'ঢাকা শহরের বস্তি' ও 'যাত্রার জন্য প্রস্তুতি'।

প্রদর্শনীর ১ম দিনেই আশিষ আচার্যের 'ঢাকা শহরের বস্তি' শীর্ষক চিত্রটি যুক্তরাষ্ট্রের এক শিল্পপ্রেমী নারী কিনে নিয়েছেন বলে জানিয়েছেন স্পটলাইট আর্ট গ্যালারির পরিচালক ফারহানা হক।

চিত্রশিল্পী আশিষ আচার্য বলেন, বাস্তবধর্মী কাজ করতে বরাবরই ভাল লাগে আমার। তাই বাংলাদেশের মানুষের জীবনযাত্রা ও প্রকৃতি নিয়ে কাজ করি বেশি। শহরের জীবনেও যে কিছু মানুষ দরিদ্রসীমার নিচে বসবাস করেন এবং তারা তাদের সাধারণ নাগরিক সুবিধা থেকেও বঞ্চিত হন, সেই চিত্র তুলে ধরার চেষ্টা করেছি।

তিনি আরো বলেন, আমি হবিগঞ্জ জেলার একজন গর্বিত বাসিন্দা। আমি দেশের যেকোনো প্রান্তে কাজ করলে আমার জেলার নাম সবাই গর্বের সাথে উচ্চারণ করে। তাই হবিগঞ্জের শিশু শিল্পীদের প্রতি আহ্বান থাকবে, তারা যেন প্রতিযোগীতাধর্মী ছবি আকাঁতে আগ্রহী না হয়ে প্রকৃত শিল্পী হওয়ার জন্য যেন ছবি আকেঁ।

শুক্রবার (৭ জুলাই) সন্ধ্যা ৭টায় দেশ বরেণ্য চিত্রশিল্পী হামিদুজ্জামান খান সহ ১৪ জন নবীন ও প্রবীণ শিল্পীর প্রায় ২২টি চিত্রকর্ম নিয়ে এ প্রর্দশনী শুরু হয়। স্পটলাইট আর্ট গ্যালারির আয়োজনে শুরু হওয়া ‘পার্সপেক্টিভ’ শীর্ষক এই গ্রুপ আর্ট এক্সিবিশন চলবে আগামী ১৪ জুলাই পর্যন্ত। প্রতিদিন সন্ধ্য ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে গ্যালারি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.