Sylhet Today 24 PRINT

কাব্য বিলাসের পথনাটক ‘বোধ’ প্রদর্শিত

বন্যার্তদের সাহায্যে অর্থ সংগ্রহের লক্ষে প্রদর্শিত হল ‘বোধ’

নিজস্ব প্রতিবেদক |  ২২ আগস্ট, ২০১৭

সম্মেলিত সাংস্কৃতিক জোট এর উদ্যোগে বন্যার্তদের সাহায্যে শিশু-কিশোর নাট্য সংগঠন কাব্য বিলাস  সোমবার (২১ আগস্ট) রাজধানীর উত্তরায় পথনাটক ‘বোধ’ প্রদর্শন করে।

রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় দলটি মঞ্চায়ন করে নাটক পথনাটকটি। এ পথনাটকের মূল উদ্দেশ্য ছিলো বন্যার্তদের সাহায্যার্থে অর্থ সংগ্রহ। এ উদ্দেশ্যে নাট্য সংগঠন কাব্য বিলাস এক দিনে নাটকের দুটি শো মঞ্চায়ন করে। সম্মেলিত সাংস্কৃতিক জোট এর উদ্যোগে এই পথ নাটকের আয়োজন করা হয়।

এ সময় গণ-সংগীত ও পথনাটক দেখতে জনসাধারণ ভিড় লক্ষ্য করা যায়। তাদের কাছে বাক্স ও চাঁদর পেতে মুক্ত হস্তে অর্থ সাহায্য চায় এ সংগঠনটি। এই আহ্বানে সর্বসাধারণের আশানুরূপ সাড়াও লক্ষ্য করা যায়। সকলেই যে যার মতো করে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত।

কাব্য বিলাসের পাশাপাশি সম্মেলিত সাংস্কৃতিক জোটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন রাজধানীর উত্তরার দিনব্যাপী অর্থ সংগ্রহে নিজেদের  কর্মী ও শুভার্থীদের নিয়ে এই কার্যক্রমে অংশগ্রহণ করে। আনান বাউলের গান এবং কাব্য বিলাস এর নাটক দেখে দর্শকরা মুগ্ধ হয়েছে।

সম্মেলিত সাংস্কৃতিক জোটের পক্ষে মিজানুর রহমান বলেন, সারাদেশের বন্যা আক্রান্ত মানুষের পাশে সাহায্যের হাত বাড়াতেই এই উদ্যোগ। সারাদেশ থেকে সাংস্কৃতিক দল গুলো নিজ অবস্থান থেকে অর্থ সংগ্রহ করে তা সম্মেলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির কাছে হস্তান্তর করবে। সেখান থেকে বন্যা-কবলিত এলাকার মানুষের সাহায্যে প্রতিনিধি টিম আক্রান্ত এলাকা পরিদর্শন করে বন্যা আক্রান্ত ব্যক্তিদের সাহায্য করবে। তিনি সবাইকে নিজেদের সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেবার আহ্বানও জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.