Sylhet Today 24 PRINT

বারো দিন ব্যাপী নাট্য প্রদর্শনীর সমাপনী আজ

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মার্চ, ২০১৮

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনীর একাদশ দিন রোববার সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চস্থ হয় নাটক-প্যাজগী। সমাজের নানা অসঙ্গতি নিয়ে রচিত দিগন্ত থিয়েটার সিলেট এর প্রযোজনা নাটক প্যাজগী রচনা করেছেন জে.বি.পি মলিয়র, বাংলা অনুবাদ করেছেন অপু আমান ও নির্দেশনা দিয়েছেন দিবাকর সরকার শেখর।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিবাকর সরকার শেখর, দেবী রাজলক্ষী তালুকদার, সাইফুর রহমান সুমন, অলি রাহমান, আবু বকর আল আমিন, কামরুন নাহার আনসারী (শাওন), শাবনাজ আজাদ লিসা ও নাজমুল হোসেন ইমন।

নাটকের ঘটনা সম্পর্কে নির্দেশক বলেন, নাটকের মূল চরিত্র পেজগী মিয়া- প্রকৃতপক্ষে একজন কাঠমিস্ত্রী, তার চরিত্রের বৈশিষ্ঠ্য হলো মদ খাওয়া, মিথ্যা কথা বলা এবং ইংরেজি বলার ব্যর্থ চেষ্টা চালানো, বউয়ের প্ররোচনায় ঘটনাচক্রে পেজগী মিয়া হয়ে যায় হেকিম, চিকিৎসার দায়িত্ব পায় নিরক্ষর বিত্তশালী ব্যক্তি আজগর আলীম একমাত্র বাকশক্তি হারিয়ে ফেলা মেয়ে লাইলীর। কিন্তু হঠাৎ করেই পেজগী মিয়ার সব কিছু ধরা পড়ে এবং সে নাকানিচুবানি খায়। এভাবে পেজগী মিয়ার সমাপ্তি ঘটে।

নাটক শেষে দিগন্ত থিয়েটার সিলেট কর্মীদের হাতে উৎসব স্মারক তুলে দেন নর্থইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আতফুল হাই শিবলী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর পরিচালক কনোজ চক্রবর্তী বুলবুল ও প্রাক্তন সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল।

বারো দিনব্যাপী শুরু হওয়া নাট্য প্রদর্শনী আজ শেষ হচ্ছে। আজ ৫ মার্চ সোমবার দর্পণ থিয়েটার মঞ্চস্থ করবে নাটক ‘হট্টমালার ওপারে’। নাটকটি রচনা করেছেন বাদল সরকার ও পুনঃনির্দেশনা দিয়েছেন নাহিদ পারভেজ বাবু ও সুপ্রিয় দেব শান্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.