Sylhet Today 24 PRINT

বর্ণাঢ্য আয়োজনে সিলেট শিল্পকলা একাডেমির বসন্ত বরণ

সিলেটটুডে ডেস্ক |  ১৪ ফেব্রুয়ারী, ২০১৯

বর্ণাঢ্য আয়োজন আর বর্ণিল পরিবেশনার মধ্য দিয়ে সিলেট জেলা শিল্পকলা একাডেমি বরণ করলো ফাগুনকে। ঋতুরাজ বসন্তকে বরণ উপলক্ষে গতকাল (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় নগরীর রিকাবীবাজারস্থ মুক্তমঞ্চে আয়োজন করা হয় বসন্ত উৎসব অনুষ্ঠানের।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত-এর সভাপতিত্বে দিনব্যাপী এই বসন্ত উৎসবে  আমন্ত্রিত অতিথি হিসেবে অনুষ্ঠানে বসন্তের শুভেচ্ছা জ্ঞাপন করেন এসএমপি সিলেটর উপ পুলিশ কমিশনার মো. কামরুল আমিন, নাট্য ব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সম্মিলিত নাট্য পরিষদে প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্ত্তী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূইয়া, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব এনামুল মনির, সাবেক সাধারণ সম্পাদক সম্মিলিত নাট্য পরিষদ সামসুল বাসির শেরো।

একাডেমির প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজ, সানজানা ইসলাম ও নাফিসা তানজীনের উপস্থাপনায় একক পরিবেশনায় ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী বিরহী কালা মিয়া, বাউল সূর্য্যলাল দাস, গৌতম চক্রবর্ত্তী ও তন্বী দেব।

উদীয়মান সংগীতশিল্পী সুমাইয়া ইসলাম, পল্লবী দাস, ঈশিতা দাস, প্রাপ্তি দাস, অনুপমা বণিক, শ্রাবন্তী ধর, মৌসুমী দেব ও শিশুশিল্পী জয়দীপ দাশ গুপ্তের পরিবেশনাও মুগ্ধ করে দর্শকদের। পূর্ণিমা দত্ত রায়, জ্যোতি ভট্টাচার্য্য, প্রতীক এন্দ, অরুণ কান্তি তালুকদার ও শান্তনা দেবীর পরিচালনায় শিল্পকলা একাডেমির প্রশিক্ষণার্থীরা সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন। উৎসবে দলীয় পরিবেশনায় ছিলেন শ্রীহট্ট ললিতকলা একাডেমি, একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্ট, শিল্পাঙ্গন, ছন্দনৃত্যালয়, মুক্তাক্ষর, কথন আবৃত্তি সংসদ ও নৃত্যাঞ্জলি সিলেট। বিভিন্ন সংগঠন ও গোষ্ঠীর সম্মেলক সংগীত, মণিপুরী নৃত্য, দলীয় নৃত্য, বৃন্দ আবৃত্তি, একক পরিবেশনা ও বাউল গানে বিমোহিত হয় হাজারো দর্শক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.