Sylhet Today 24 PRINT

\'হৃদয় জাগে ফাগুন হাওয়ায়\'

মৌলভীবাজার প্রতিনিধি |  ১৬ ফেব্রুয়ারী, ২০১৯

প্রকৃতিতে শীতের আড়মোড়া ভেঙে এসেছে ঋতুরাজ বসন্ত। ফুলে ফলে আর পাখির কলতানে নতুন রূপে সেজেছে প্রকৃতি। এমনই এক স্নিগ্ধ সন্ধ্যায় সাংস্কৃতিক চর্চাকেন্দ্র 'রবিরশ্মি'র উদ্যোগে অনুষ্ঠিত হল বসন্ত উৎসব 'হৃদয় জাগে ফাগুন হাওয়ায়'।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাতে মৌলভীবাজার পৌর পার্কে অনুষ্ঠিত উৎসবে নাচ, গান আবৃত্তিসহ ছিল নানা আয়োজন।

উৎসবের উদ্বোধন করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সংস্কৃতিকর্মী, সাংবাদিকসহ নানা পেশার মানুষ।

সমবেত সঙ্গীতের সাথে বিদ্যা রায় ও বাহাদুর মৌ’র নৃত্যের মধ্য দিয়ে সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়। এছাড়াও নৃত্য পরিবেশন করেন প্রীতম, অভি, ঈশিতা।

সংগীত পরিবেশন করেন মৌমিতা সিনহা, রঞ্জিত জনি, অলকা রায়, প্রিয়তা চৌধুরী মনি, নন্দিনী সিনহা, সুস্মিতা বীথী, প্রাপ্ত প্রিতম প্রমুখ।

প্রত্যুষ তালুকদারের সঞ্চালনায় রবিরশ্মির পরিবেশনার পর ছিলো গানের দল পিঞ্জিরার পরিবেশনা। সুজয়, পার্থ ও চয়নের পরিবেশনার মধ্য দিয়ে সমাপ্তি হয় উৎসবের।

উৎসব উদ্বোধন কালে মেয়র মো. ফজলুর রহমান বলেন, প্রকৃতিকে রাঙাতে ঋতুরাজ বসন্তের আগমন। এই শুভক্ষণে আমরা প্রকৃতিতে পরিবর্তনের ছোঁয়া দেখতে পাই। সবুজের সমারোহে সবার মঙ্গল কামনা করেন।

আয়োজকরা জানান, বসন্ত উৎসব হলো একটি অসাম্প্রদায়িক চেতনার উৎসব। ধর্ম-বর্ণ নির্বিশেষ সবার অংশগ্রহণে এই উৎসব মুখরিত হয়েছে। প্রতিবছর এমন মাঙ্গলিক অনুষ্ঠান আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেন আয়োজকেরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.