Sylhet Today 24 PRINT

দর্পণ থিয়েটার সিলেটের পাঠচক্রের আয়োজনে রুবাইয়াৎ-এ ওমর খৈয়াম

সিলেটটুডে ডেস্ক |  ২৯ নভেম্বর, ২০১৯

সিলেটের ঐতিহ্যবাহী নাট্য সংগঠন দর্পণ থিয়েটার পারস্য কবি, দার্শনিক ওমর খৈয়াম-কে নিয়ে আয়োজন করে পাঠচক্রের। পাঠচক্রে মূল আলোচক ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মো. শওকত আলী।

বৃৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সারদাহলস্থ সম্মিলিত নাট্য পরিষদ-এর মহড়াকক্ষে দর্পণ থিয়েটার সিলেটের আয়োজনে নিয়মিত পাঠচক্রের বিষয় ছিলো- রুবাইয়াৎ-এ ওমর খৈয়াম।

আলোচক মো. শওকত আলী ওমর খৈয়ামের বিভিন্ন কবিতার ভাবানুবাদ, রসানুবাদ ও বঙ্গনুবাদের মাধ্যমে উপস্থিত শ্রোতাদের সামনে উপস্থাপন করেন।

দর্পণ থিয়েটার সিলেটের জেষ্ঠ্য সদস্য নাজমা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত ও সভাপতি মিশফাক আহমদ চৌধুরী। মূখ্য আলোচকের পর মুক্ত আলোচনায় অংশ নেন নাট্য ব্যক্তিত্ব অম্বরীষ দত্ত ও শাহজালালবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ফারজানা সিদ্দিকা রনি। আলোচনার পর মো. শওকত আলী’র শিক্ষকতার ৫০ বছরপূর্তিতে দর্পণ থিয়েটার-এর পক্ষ থেকে এক সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের সভাপতি ফয়সল মো. আবুল মহসিন, প্রতিষ্ঠাতা সদস্য উত্তম সিংহ রতন, সাবেক সভাপতি জাফর সাদেক শাকিল ও সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জুয়েল। এর পর সংগঠনের সভাপতির ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা রেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.