Sylhet Today 24 PRINT

শাবিতে মানসিক স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

শাবিপ্রবি প্রতিনিধি |  ১০ অক্টোবর, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৫ উপলক্ষে “মানসিক স্বাস্থ্যে মর্যাদাবোধ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শহীদ জননী জাহানারা ঈমাম (প্রথম ছাত্রী হল) ও বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের যৌথ আয়োজনে শনিবার শহীদ জননী জাহানারা ঈমাম হলের দ্বিতীয় তলায় সেমিনার কক্ষে সকাল ১১টায় এ আলোচনা সভা শুরু হয়।

শহীদ জননী জাহানারা ঈমাম হলের প্রভোস্ট সহযোগি অধ্যাপক আমেনা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আমিনুল হক ভূইয়া বলেন, শরীর ভালো থাকলে মনও ভালো থাকে আবার মন ভালো থাকলে শরীরও ভালো থাকে। মন ভালো না থাকলে কোনো কাজ ঠিক ভাবে করা যায় না। তাই শরীরের পাশাপাশি মনের সুস্থতার দিকেও খেয়াল রাখতে হবে। এ জন্যই দরকার পরস্পরের সহযোগিতা এবং মটিভেশনাল সভা।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা শিক্ষার্থীদের যে কোন সমস্যায় অতীতেও এগিয়ে এসেছেন, আমার বিশ্বাস তারা ভবিষ্যতেও যে কোনো সমস্যায় সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।

এছাড়াও ভর্তি পরীক্ষা ঠিকভাবে সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
সেমিনারে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর রাশেদ তালুকদার বলেন, তোমরা যে কোনো সমস্যায় আমাদের সাথে যোগাযোগ করবে, আমরা বিশেষ করে আমি ব্যক্তিগতভাবে তোমাদের সহযোগিতা করার চেষ্টা করব।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট সহযোগি অধ্যাপক শরীফা ইয়াসমীন, শহীদ জননী জাহানারা ঈমাম হলের সহকারী প্রভোস্ট সহকারি অধ্যাপক তাহমিনা ইসলাম সেবা, এসিস্টেন্ট প্রফেসর মাহমুদা শারমীন, লেকচারার কানিজ ফাতেমা ফেরদৌসি এবং লেকচারার নাহিদা সুলতানা প্রমূখ।
সেমিনারের টেকনিক্যাল সেশনে হতাশার কারণ ও প্রতিকার সম্পর্কে আলোচনা করেন ছাত্রী হলদ্বয়ের কাউন্সিলর ফজিলাতুন্নেসা এবং সেমিনার সঞ্চালনা করেন হলের আবাসিক শিক্ষার্থী তানিয়া সুলতানা তন্নী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.