Sylhet Today 24 PRINT

শাবিতে শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রম বর্জন ঘোষণা

শাবি প্রতিনিধি |  ১০ জুন, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের দাবি মেনে না নেওয়ায় অনলাইন ক্লাসসহ সকল ধরণের শিক্ষা কার্যক্রম বর্জন ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

রোববার (১০ জুন) সকালে অনলাইন ক্লাস বর্জনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনা সংকট চলাকালীন এই সময়ে শাবি প্রশাসন অনলাইন ক্লাসের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখার ঘোষণা দেয়। নানা অর্থনৈতিক, সামাজিক ও মানসিক কারণে অধিকাংশ শিক্ষার্থীর অনলাইন ক্লাসে অংশগ্রহণের সুযোগ না থাকায় সাধারণ শিক্ষার্থীরা সম্মিলিতভাবে অনলাইন ভিত্তিক সকল একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা দেয়।

অন্যদিকে, গত ১৪ মে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ১৭ মে থেকে ৩১শে মে পর্যন্ত বন্ধ রেখে ১লা জুন থেকে অনলাইন ক্লাসের কার্যক্রম পুনরায় শুরু করার ঘোষণা দেওয়া হয়। এরপরও বৈষম্যের বিরুদ্ধে শিক্ষার্থীদের পূর্বের অবস্থান অব্যাহত ছিল।

তাছাড়া প্রশাসনের পক্ষ থেকে অনলাইন কার্যক্রমে অংশগ্রহণের চাপ অব্যাহত রয়েছে। একই সাথে ইতোপূর্বে উল্লেখিত সমস্যার কোন সমাধান না হওয়ায় তা উপর্যুপরি প্রকট আঁকারে রূপ নেয়। তাই সুবিধাবঞ্চিত ও সমস্যাগ্রস্ত শিক্ষার্থীদের কথা চিন্তা করে এবং বৈষম্য দূরীকরণের লক্ষ্যে আমরা কিছু দাবিদাওয়া উত্থাপন করি।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, উত্থাপিত দাবিগুলো যদি তিন কার্যদিবসের মধ্যে মেনে নেয়া না হয় তখন পূর্বের অবস্থানে অর্থাৎ অনলাইন শিক্ষা কার্যক্রম বয়কটে অনড় থাকার ঘোষণাও দেওয়া হয়। ইতোমধ্যে শিক্ষার্থীদের বেঁধে দেওয়া ৩ কার্যদিবস অতিবাহিত হলেও প্রশাসন থেকে কোন সদুত্তর পাওয়া যায় নি। এ বিষয়ে শুরু থেকেই শিক্ষার্থীদের চাহিদার ব্যাপারে উদাসীন রয়েছে প্রশাসন।

এজন্য আমরা সকল ধরনের অনলাইন শিক্ষা কার্যক্রম বর্জন করে আমাদের পূর্বের অবস্থানে ফিরে যাচ্ছি। একই সাথে আমাদের চলমান অনলাইন আন্দোলনের সম্মিলিত সর্বশেষ সিদ্ধান্ত ঘোষণা করছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.