Sylhet Today 24 PRINT

ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ, কেন্দ্রের কাছে নালিশ

নিজস্ব প্রতিবেদক |  ১৮ অক্টোবর, ২০১৫

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। রবিবার সকালে তারা ক্যাম্পাসের মূল ফটকের বাহিরে অবস্থান করে এবং টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করে।

পদবঞ্চিতরা নতুন কমিটি বাতিলের দাবি জানিয়ে কেন্দ্রীয় কমিটির কাছে লিখিত আবেদনও করেন। ১০১ জনের সাক্ষর সম্বলিত এ আবেদনে অভিযো করা হয় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মহানগর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে অবগত না করেই হঠাৎ করে কমিটি ঘোষনা দিয়ে দিয়েছেন। এই কমিটির প্রতি কলেজ ছাত্রলীগের সাধারণ নেতাকর্মীরা অনাস্থা প্রকাশ করছে। নবগঠিত কমিটি বাতিলের দাবিও জানান পদবঞ্চিতরা।

রবিবার কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভকালে পদবঞ্চিত ছাত্রলীগ নেতা শিপু দাশ বলেন, ‘মেয়াদউত্তির্ন সিলেট জেলা ছাত্রলীগ কাউকে না জানিয়েই এই পকেট কমিটি গঠন করেছে। এটা মহানগরী ইউনিট হওয়ার পরও তারা আইনলঙ্গন করে এই কমিটি দেয়ায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে হতাশা বিরাজ করছে। এতে যে কোন সময় ক্যাম্পাসে বড় ধরনের সংঘাতের আশংকা রয়েছে। তাই আমি এই কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা করার দাবি জানাচ্ছি।’

এর আগে শনিবার সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে নতুন কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী। নির্মলেন্দু পালকে সভাপতি ও মাহিন নুর ইসলামকে সাধারণ সম্পাদক করে আগামী ১ বছরের জন্য এ কমিটি গঠন করা হয়। কমিটি ঘোষণার পর শনিবার রাতে পদবঞ্চিতরা ওই কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ করে। এরপর ক্যাম্পাসে উত্তেজনা সৃস্টি হয়। পরে পুলিশ ক্যাম্পাসে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, এর জের ধরে আজ সকালেও পদবঞ্চিতরা বিক্ষোভ মিছিল করেছে। এ সময়ও দু’পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার সৃস্টি হয়। পরে ফের পুলিশ ক্যাম্পাসে অবস্থান করলে পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, ‘কমিটি ঘোষণা নিয়ে ছাত্রলীগের দ'গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছিল। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.