Sylhet Today 24 PRINT

শাবিতে রিসার্চ ওয়ার্কশপ সিরিজ অনুষ্ঠিত হবে আজ

শাবি প্রতিনিধি |  ২০ আগস্ট, ২০২০

বিশ্ববিদ্যালয়ের তরুণ গবেষক শিক্ষার্থীদের জন্য 'রিসার্চ ওয়ার্কশপ সিরিজ' আয়োজন করতে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অর্থনীতি বিভাগের ছাত্র-ছাত্রীদের সংগঠন ইকোন ইনসাইডার।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টায় ইকোন ইনসাইডারের অফিসিয়াল ফেসবুক পেজে "গেটওয়ে টু রিসার্চ; এ ওয়েবিনার ফর বাডিং রিসার্চারস" শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হবে।

বুধবার (১৯ আগস্ট) বিকালে তথ্যটি নিশ্চিত করেন ইকোন ইনসাডার প্রোগ্রামের ব্যাবস্থাপনা সেক্টরের টিম লিডার সৈয়দ আরাফাত জুবায়ের সিয়াম।

তিনি জানান, উদ্বোধনী এই ওয়েবিনার প্রোগ্রামে অংশ নিবেন শাবির অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড.এম মাহবুবুল হাকিম এবং আন্তর্জাতিক খাদ্য নীতি ও গবেষণা ইন্সটিটিউটের গবেষণা বিশ্লেষক নাহিয়ান বিন খালেদ। এছাড়া অনুষ্ঠানে গবেষক, গবেষণা বিশ্লেষক, শিক্ষক-শিক্ষার্থীসহ  আরও অনেকে উপস্থিত থাকবেন।

তিনি আরও জানান, তরুণ ও উদীয়মান গবেষকদের গবেষণার প্রতি আরো আগ্রহী করে তুলতে 'রিসার্চ ওয়ার্কশপ সিরিজ' আয়োজন করতে যাচ্ছে ইকোন ইনসাইডার। এই ওয়ার্কশপের অংশ হিসেবে রির্সাচ পেপারের এবস্ট্রাক লেখা, লিটারেচার রিভিউ করা ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হবে। এছাড়া গবেষণায় ডাটা ইনপুট দিতে ও বিশ্লেষণ করতে spss, execel, stata, R সফটওয়্যার এর ব্যাবহারও শেখানো হবে। গবেষণা নিয়ে এ ওয়াকশর্প সিরিজ তরুণ ও উদীয়মান গবেষকদের গবেষণার প্রতি আরো আগ্রহী করে তুলবে। পাশাপাশি ভবিষ্যতে তাদের গবেষণা জীবনের জন্য পাথেয় হয়ে থাকবে।

উল্লেখ্য, বিজ্ঞান, বানিজ্য কিংবা মানবিক বিভাগের যে কেউ এ ওয়াকশর্প সিরিজে অংশগ্রহণ করতে পারবে। আগামী ২৪ আগস্ট থেকে এ কোর্স শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া এ ওয়েবিনার প্রোগ্রামের পর থেকে রেজিষ্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে। তাছাড়া সংগঠনটির ফেসবুক পেজ https://www.facebook.com/econinsider থেকে বিস্তারিত জানা যাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.