Sylhet Today 24 PRINT

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরির লক্ষ্যে সভা

সিলেটটুডে ডেস্ক |  ২৪ আগস্ট, ২০২০

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ও অগমেটিক্স বাংলাদেশ লি. এর উদ্যোগে তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী ও কর্মসংস্থানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৪ আগস্ট) তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী ও কর্মসংস্থানের লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় তথ্য প্রযুক্তি কোম্পানী অগমেটিক্স বাংলাদেশ লি. এর সাথে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের  মতবিনিময় সভা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. মোহাম্মদ আফজল মিয়া ও মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।

অগমেটিক্স বাংলাদেশ লি. এর কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান সভায় তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরি ও কর্মসংস্থানের লক্ষ্যে তাদের উদ্যোগের বিস্তারিত তুলে ধরেন এবং উপস্থিত শিক্ষকবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

তিনি তথ্য প্রযুক্তি খাতে কর্মসংস্থানে বিশাল সুযোগ এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলো বিশেষ করে বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ছাত্র-ছাত্রীদের সেই সুযোগ কাজে লাগানোর আহবান জানান। এ জন্য শিক্ষার্থীদের অন্যান্য বিষয়ের সাথে ইংরেজিতে দক্ষ করে গড়ে তোলার উপর গুরুত্ব দেন। তিনি তার প্রতিষ্ঠানে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ছাত্র-ছাত্রীদের কর্মসংস্থানের সুযোগ গ্রহণে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. মোহাম্মদ আফজল মিয়া অগমেটিক্স বাংলাদেশ লি. এর কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমানকে এই মতবিনিময় সভায় অংশ গ্রহণের ধ্যনবাদ জানান।

তিনি নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ছাত্র-ছাত্রীদের কর্মসংস্থানের ক্ষেত্রে অগমেটিক্স বাংলাদেশ লি. গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী এই মতবিনিময় সভা আয়োজনের জন্য অগমেটিক্স বাংলাদেশ লি. এর কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বোর্ড ট্রাস্টিজের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিমসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, অগমেটিক্স বাংলাদেশ লি. বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলংকা ও আমেরিকায় কার্যক্রম পরিচালনা করছে। এই প্রতিষ্ঠান মূলত আমেরিকার বিভিন্ন হাসপাতালে ও মেডিকেল সার্ভিসে ডাটা সরবরাহ ও সফটওয়্যার তৈরির কাজ করে থাকে। 

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.