Sylhet Today 24 PRINT

হঠাৎ লকডাউনে শাবিপ্রবি, কারণ কী?

নিজস্ব প্রতিবেদক |  ০২ অক্টোবর, ২০২০

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে তরুণীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড়ের মধ্যে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) দৈনিক ১২ ঘণ্টার লকডাউন রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থোকে জানানো হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশে গত ৮ মার্চ করোনা রোগী শনাক্ত হয়। এরপর সারাদেশেও দীর্ঘসময় সাধারণ ছুটির নামে লকডাউন দেওয়া হয়। সেই অবস্থা থেকে বেরিয়ে সবকিছু স্বাভাবিক হয়ে আসার সময়ে করোনা সংক্রমণ ঠেকানোর কথা বলে লকডাউনের সিদ্ধান্ত নিলো শাবিপ্রবি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মাদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে এক অক্টোবর থেকে প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত লকডাউন থাকবে।

বিজ্ঞতিতে আরও বলা হয়, লকডাউনের সময়ে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং কোনো বহিরাগত বিশ্ববিদ্যালয়ে প্রবেশ ও অবস্থান করতে পারবেন না।

বিজ্ঞাপন



এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল ল্যাব বিকেল ৫টা থেকে বন্ধ রাখার ব্যাপারে বিভাগীয় প্রধানদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

এই আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বহাল থাকবে। ক্যাম্পাসে অবস্থানকারীদের ক্ষেত্রে এই আদেশ শিথিল যোগ্য থাকবে।

প্রসঙ্গত, প্রসঙ্গত, গত শুক্রবার এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক তরুণী। রাত সাড়ে ৮টার দিকে স্বামীর কাছ থেকে ওই তরুণীকে জোর করে তুলে নিয়ে ছাত্রাবাসে ধর্ষণ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কলেজের সামনে তার স্বামীকে বেঁধে রাখা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.