Sylhet Today 24 PRINT

২১ পেরিয়ে ২২ এ পা রাখলো শাবির দিক থিয়েটার

শাবি প্রতিনিধি |  ০৪ অক্টোবর, ২০২০

একুশ পেরিয়ে বাইশ বছরে পদার্পণ উপলক্ষে 'দ্বাবিংশের আবাহন' শিরোনামে অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম নাট্য বিষয়ক সংগঠন 'দিক থিয়েটার'।

রোববার (৪ অক্টোবর) সংগঠনটির সভাপতি অনিক সাহা ও সাধারণ সম্পাদক পাপ্পু রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দিক থিয়েটারের ২২তম বর্ষ উদযাপন উপলক্ষে আগামী ৯ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত 'দ্বাবিংশের আবাহন' শিরোনামে একটি অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে ৯ অক্টোবর (শুক্রবার) সকাল ১১ টায় কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। পরবর্তী ১০ অক্টোবর (শনিবার) সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে দিক থিয়েটারের পাশাপাশি মাভৈঃ আবৃত্তি সংসদ, আজ মুক্তমঞ্চ ও নোঙর অংশগ্রহণ করবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আমরা সবাই বর্তমানে কঠিন সময়ের মধ্য দিয়ে দিন অতিবাহিত করছি। এই করোনাকালীন সময় আমাদের জন্য বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এই সমস্যা থেকে উত্তরণের জন্য কিছু সাহসী মানুষ অবিরাম লড়ে যাচ্ছে এই মহামারীর বিরুদ্ধে। দিক থিয়েটার এই সকল যোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে 'দ্বাবিংশের আবাহন' তাদের প্রতি উৎসর্গ করছে।

অনুষ্ঠানটি দিক থিয়েটারের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেল থেকে সরাসরি উপভোগ করা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, 'নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ' এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ আগস্ট দিক থিয়েটার যাত্রা শুরু করে দিক নাট্য সংঘ নামে। দীর্ঘ ২১ বছরের পথ পাড়ি দিয়ে গত ১৮ আগস্ট ২২ বছরে পা রাখে সংগঠনটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.