Sylhet Today 24 PRINT

চতুর্থ শিল্পবিপ্লব নিয়ে শাবিতে আইকিউএসির কর্মশালা

শাবি প্রতিনিধি |  ০৫ নভেম্বর, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে দিনব্যাপী চতুর্থ শিল্পবিপ্লবের পাঠ্যক্রম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) সকালে আইকিউএসির সেমিনার কক্ষে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধিতে প্রতিনিয়ত সামনের দিকে এগিয়ে যাচ্ছে। অনেক প্রতিবেশী দেশের চেয়ে বর্তমানে বাংলাদেশের জিডিপির হার অনেক বেশি। এর জন্য বাংলাদেশ দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছে। ইন্ডাস্ট্রিয়ালের জায়গা থেকেও বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। বর্তমানে আমরা অনেক দেশে পণ্য রপ্তানি করছি। দেশের অর্থনৈতিক উন্নয়নকে আরও বেগবান করতে আমাদের দরকার দক্ষ জনশক্তি। এই জন্য সরকার বিশ্ববিদ্যালয়গুলো থেকে দক্ষ গ্রাজুয়েট বের করার জন্য কাজ করে যাচ্ছে। শিল্প প্রতিষ্ঠানগুলোর চাহিদার উপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয়গুলো সিলেবাসকে কারিকুলাম ভিত্তিক সাজানোর জন্য কাজ করে যাচ্ছে। আগামী দিনের উন্নত বাংলাদেশ গড়ে তুলতে আমাদের কাজ করতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.