Sylhet Today 24 PRINT

শাবি প্রেসক্লাবের সাথে অফিসার্স অ্যাসোসিয়েশনের মতবিনিময়

শাবি প্রতিনিধি |  ২৩ নভেম্বর, ২০২০

করোনায় স্বাস্থ্যবিধি মেনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি অফিসার্স অ্যাসোসিয়েশন’।

সোমবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী কবীরের সঞ্চালনায় বক্তব্য দেন শাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মুর্শেদ আহমদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সহ-সভাপতি প্রকৌশলী এমরান আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম তালুকদার, কার্যনির্বাহী সদস্য আহমদ মাহবুব ফেরদৌস এবং সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির।

এ সময় উপস্থিত ছিলেন শাবি প্রেসক্লাব সহ-সভাপতি আরাফ আহমদ, কোষাধ্যক্ষ মাসুদ আল রাজি, দপ্তর সম্পাদক জুবায়ের মাহমুদ, কার্যনির্বাহী সদস্য, নাজমুল হুদা এবং আবদুল্লা আল মাসুদসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা।

সম্প্রতি বিভিন্ন ইস্যু নিয়ে মুর্শেদ আহমেদ বলেন, সম্প্রতি শাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের বিরুদ্ধে 'সাংবাদিক নামধারী' এক শিক্ষার্থী বিভিন্ন 'ভুঁইফোড়' পত্রিকায় 'উদ্দেশ্যপ্রণোদিতভাবে' মিথ্যা-বানোয়াট তথ্য দিয়ে নিউজ করছে। এছাড়া সাংবাদিক নামধারী এই শিক্ষার্থী বিভিন্ন সময়ে সাংবাদিক পরিচয় দিয়ে কর্মকর্তাদের হয়রানি করেছে বলে অভিযোগ রয়েছে। 'ভুয়া' সাংবাদিক নামধারী এই শিক্ষার্থীর বিরুদ্ধে যাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবস্থা নেয় সে জন্য উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এর দৃষ্টি আকর্ষণ করছি। পাশাপাশি সাংবাদিকতার মতো মহান পেশাকে যাতে কলুষিত করতে না পারে সে জন্য শাবি প্রেসক্লাবের সহায়তা কামনা করছি।

প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান বলেন, কারো বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা তথ্য সংবলিত নিউজ করা কোন ভাবেই কাম্য নয়। সাংবাদিকতার মতো মহান পেশাকে যাতে কেউ 'উদ্দেশ্যপ্রণোদিতভাবে' ব্যবহার করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকবে শাবি প্রেসক্লাব। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সর্বাত্মক সহযোগিতা করবে বলেও জানান তিনি।

 

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.