Sylhet Today 24 PRINT

শাবিতে সায়েন্টিফিক রিপোর্ট রাইটিং কর্মশালা অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি |  ০৯ ডিসেম্বর, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর তত্ত্বাবধানে চার দিনব্যাপী জুনিয়র শিক্ষকদের নিয়ে সাইন্টিফিক রিপোর্ট রাইটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ ডিসেম্বর) সকালে থেকে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর সেমিনার কক্ষে স্বাস্থ্যবিধি মেনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। চার দিনব্যাপী এ কর্মশালা গত ২ ডিসেম্বর শুরু হয়ে ৩,৬ ও ৯ ডিসেম্বর পর্যন্ত চলে।

কর্মশালায় আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোঃ আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম।

বিজ্ঞাপন

কর্মশালাটিতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির আইপিই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মুনিম জোয়ারদার, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান খান এবং বিএমবি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. শামিম আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ভাল বীজ থেকে যেমন ভাল ফল হয় তেমনি ভাল শিক্ষক থেকে ভালো ছাত্র হয়। তাই শিক্ষক নিয়োগের ক্ষেত্রে আমরা কোন আপস করিনি। আমাদের শিক্ষকদের আমরা এমনভাবে তৈরি করতে চাই যেন তাদের নিজস্ব স্বকীয়তা থাকে। শিক্ষার সাথে সাথে গবেষণার বিকল্প অন্য কিছু নেই। তাই শিক্ষকদের গবেষণার জায়গা যেন শক্ত থাকে।

ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক ভাল কাজ হওয়ার পরেও রেঙ্কিং এ আমরা অনেক পিছিয়ে যাচ্ছি। তাই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট সবসময় আপডেট রাখতে হবে। কারণ ওয়েবসাইট হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রতিচ্ছবি।

দক্ষতা বৃদ্ধির কথা উল্লেখ করে উপাচার্য  বলেন, বর্তমানে ‍বিশ্ববিদ্যালয়ের অনেক বড় কাজ হচ্ছে শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের দক্ষতা আরও বেশি বৃদ্ধি করা। সেই জন্য ট্রেনিং এর কোন বিকল্প নেই। তাই দক্ষতা বাড়াতে যে বিষয়ের  প্রশিক্ষণ লাগবে সেই বিষয়েই প্রশিক্ষণ করানো হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.