Sylhet Today 24 PRINT

শাবিতে গণিত অলিম্পিয়াড ২৮ নভেম্বর

শাবি প্রতিনিধি |  ৩০ অক্টোবর, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ গণিত সমিতি-এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পপিয়াড’ ১৫ এর সিলেট অঞ্চলের প্রতিযোগীতা ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিযোগীতার স্থানীয় আয়োজক হিসেবে রয়েছে শাবির গণিত বিভাগ এবং গণিত সমিতি।

শুক্রবার আয়োজকদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিযোগীতায় সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ডিগ্রী কলেজ) গণিত, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং সংশ্লি¬ষ্ট বিভাগের ¯œাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। ১জন করে তত্ত্বাবধায়ক শিক্ষকের তত্ত্বাবধানে আয়োজক শাবির গণিত বিভাগ থেকে সর্বোচ্চ ২০জন এবং শাবির অন্যান্য বিভাগ ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ ১০জন শিক্ষার্থী অলি¤িপয়াডে অংশগ্রহণের সুযোগ পাবেন। অংশগ্রহণে আগ্রহী সকল শিক্ষার্থীকে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে।

আগামী ১ নভেম্বর থেকে প্রতিযোগীতার রেজিস্ট্রেশন শুরু হয়ে শেষ হবে ১৫ নভেম্বর। তাছাড়া প্রতিযোগীতার বিভিন্ন তথ্য www.sustmathsociety.org এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিশেষ প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগ করা যাবে- আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম (০১৯১৯০৬৪৫৫৫) এবং সদস্য সচিব সহযোগী অধ্যাপক রেজোয়ান আহমেদ (০১৭৪০৫৯৭৯৩৮) এর সাথে।

উল্লেখ্য, অলিম্পিয়াডের শীর্ষ ১০ প্রতিযোগী আগামী ১১ ডিসেম্বর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অবস্থিত ভৌত গণিত বিভাগে অনুষ্ঠেয় অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.