Sylhet Today 24 PRINT

পাঁচ দফা দাবিতে শাবি শিক্ষার্থীদের স্মারকলিপি

শাবি প্রতিনিধি |  ২০ ডিসেম্বর, ২০২০

পাঁচ দফা দফা দাবি জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

রোববার (২০ ডিসেম্বর)২০১৬-১৭ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের পক্ষ হতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে অফলাইন রিভিউ ক্লাসের (থিওরি এবং ল্যাব) জন্য প্রতি সেমিস্টারের পূর্বে এক মাস সময় দিয়ে থিওরি পরীক্ষা শেষে ল্যাব পরীক্ষা নিতে হবে। পরীক্ষার সময় প্রতি ক্রেডিটে দুইদিন করে বিরতি দিতে হবে।শিক্ষার্থীদের উপস্থিতি নাম্বার ১০০% দিতে হবে।

সকল ধরনের ফি ৭০ শতাংশ মওকুফ করে পরীক্ষা শুরুর তিন কার্যদিবস আগ পর্যন্ত কোনো প্রকার জরিমানা ছাড়া পরিশোধযোগ্য হতে হবে। সকল আবাসিক হল খুলে দিতে হবে।

তাছাড়া চলমান সকল সেমিস্টারের পরীক্ষাসংক্রান্ত সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করে বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। দাবি মেনে নেওয়া হবে এই শর্তসাপেক্ষে পরীক্ষা পদ্ধতি পূর্বের ন্যায় রাখতে হবে। পরীক্ষা চলাকালীন সময়ে কোন শিক্ষার্থী কোভিড -১৯ এ আক্রান্ত হলে প্রশাসনের করণীয় কী হবে?

আগামী‌ ২২ ডিসেম্বর বিকাল ৫ টার মধ্যে উত্থাপিত ৫ টি দাবি মেনে নিয়ে এবং সকল প্রশ্নের যথোপযুক্ত জবাব দিয়ে শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা ও প্রশাসনিক দায়ভার সংক্রান্ত সঠিক ও পূর্ণ বিবৃতি না দিলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

এ বিষয়ে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের কাছে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.