Sylhet Today 24 PRINT

শাবি সম্মিলিত সাংস্কৃতিক জোটের পাঁচ দফা দাবি উত্থাপন

শাবি প্রতিনিধি |  ২১ ডিসেম্বর, ২০২০

অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষাকে কেন্দ্র করে আবাসিক হল খোলাসহ পাঁচ দফা দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সোমবার (২১ডিসেম্বর) সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রচার সম্পাদক কার্টুন ফ্যাকটরি থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানানো হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে অফলাইন রিভিউ ক্লাসের (থিওরি এবং ল্যাব) জন্য প্রতি সেমিস্টারের পূর্বে এক মাস সময় বরাদ্দ রাখা এবং এক মাস সময় শেষে প্রথমে থিওরি পরীক্ষা ও শেষে ল্যাব পরীক্ষা নেওয়া, পরীক্ষার আগে ক্রেডিটপ্রতি বিরতি দেওয়া , সকল ধরনের ফি ৭০% মওকুফ করা এবং পরীক্ষা শুরুর তিন কার্যদিবস আগ পর্যন্ত কোনো প্রকার  জরিমানা ছাড়া ফি প্রধানের সুযোগ প্রধান,

এছাড়া শিক্ষার্থীদের অর্থনৈতিক, মানসিক এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত  বিষয়গুলো নিশ্চিত করে সকল আবাসিক হল খুলে দেওয়া, সকল সেশনের সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নিয়ে সুনির্দিষ্ট বিজ্ঞপ্তি প্রকাশ করা, প্রশাসন কর্তৃক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং কেউ অসুস্থ হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়ভার নেওয়াসহ চিকিৎসার সম্পূর্ণ ব্যবস্থা গ্রহণ করা।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম বলেন, আমরা একা চাইলে হল খোলার সিদ্ধান্ত নিতে পারি না। বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের এ বিষয় বিষয়ের সাথে সম্পর্কিত। হয়তো সময় বলে দিবে হল খোলা যাবে কি না।

তিনি আরো বলেন, দূরদূরান্ত থেকে আগত মেয়ে শিক্ষার্থীরা সিলেট আসার পর যাতে আবসন সমস্যায় না পড়ে সে জন্য বিভাগগুলোকে নির্দেশনাও দেওয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.