Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

শাবিপ্রবি প্রতিনিধি |  ২১ ফেব্রুয়ারী, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে শহীদ দিবস উপলক্ষে শহীদ মিনার এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এরআগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম।

এরপর সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার এবং সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য।

এ সময় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপন কমিটির সভাপতি ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. মস্তাবুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, সেন্টার অব এক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আসিফ ইকবাল, বঙ্গবন্ধু গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল গণি, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক আবু হেনা পহিল, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. তাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো সিরাজুল ইসলাম উজ্জল, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরবর্তী বিশ্ববিদ্যালয় প্রশাসন পুষ্পস্তবক অর্পণের পর যথাক্রমে শিক্ষক সমিতি, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বঙ্গবন্ধু পরিষদ, বিভাগ, আবাসিক হল, অফিসার্স অ্যাসোসিয়েশন, বিভিন্ন ছাত্র সংগঠন এবং স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.