Sylhet Today 24 PRINT

শাবির বাংলা বিভাগের নতুন প্রধান ড. ফারজানা সিদ্দিকা

শাবি প্রতিনিধি |  ২৩ ফেব্রুয়ারী, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের নতুন প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা রনি।

মঙ্গলবার ( ২৩ ফেব্রুয়ারি ) বিকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন বি এর অফিস রুমে নতুন বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

পরে অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা রনির কাছে দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আশ্রাফুল করিম। অনুষ্ঠানে বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা বলেন, বাংলা বিভাগের তিনটা ব্যাচের পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছে। অন্যান্য ব্যাচের পরীক্ষা নেয়ার প্রস্তুতি নেয়া হয়েছিল। তবে অপ্রত্যাশিতভাবে বন্ধের মুখোমুখি সময়ে বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছি। সময়টা স্বাভাবিক থাকলে আজ বিভাগ শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত থাকতো। আমার এই বিশেষ দিনটিতে আমি সবচেয়ে বেশি অভাববোধ করেছি শিক্ষার্থীদের উপস্থিতি।

ড. ফারাজানা বলেন, আমার শ্রদ্ধেয় শিক্ষক অধ্যাপক ড. মো. আব্দুর রহিম, ড.শরদিন্দু ভট্টাচার্য ও ড. মো. আশ্রফুল করিমের প্রতি অশেষ কৃতজ্ঞতা। তারা সাবেক বিভাগীয় প্রধান হিসেবে আমার জন্য একটা সুশৃঙ্খল কর্ম পরিবেশ তৈরি করে রেখে গেছেন। অন্যান্য সহকর্মীরাও আগামীদিনে যথেষ্ট সহযোগিতা করবেন বলেই আমি আশাবাদী।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই  ক্রান্তিকাল একদিন শেষ হবে। একটু ধৈর্য্য ও সহনশীলতা নিয়ে এই সময়টা অতিক্রম করে যেন সবাই বিভাগে ফিরতে পারি সেই প্রত্যাশা সর্বদা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.