Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে সবজি তোলা উৎসব

সিলেটটুডে ডেস্ক |  ২৮ ফেব্রুয়ারী, ২০২১

"এ বন্ধ‍্যা মাটির বুক চিরে এইবার ফলাব ফসল- আমার এ বলিষ্ঠ বাহুতে আজ তার নির্জন বোধন। মুঠিতে আমার দুঃসাহস। কর্ষিত মাটির পথে পথে নতুন সভ‍্যতা গড়ে পথ।"

কবি সুকান্ত ভট্টাচার্যের ছাড়পত্র, কৃষকের গান কবিতার অংশ বিশেষ মনে করিয়ে দেয় শস্যে ভরা সবুজ বাংলার কৃষকের অক্লান্ত পরিশ্রমের ফসল ঘরে তুলার দৃশ্য। লিডিং ইউনিভার্সিটি পরিবারকে বাংলার এই সৌন্দর্যের সাথে সম্পৃক্ত রাখতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব জমিতে চাষ করা হয় বিভিন্ন ধরনের শাক-সবজি।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় এসব সবজি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের মধ্যে বিতরণ  করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী, এবং ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য  বনমালী ভৌমিক। ফুলকপি, বাাঁধাকপি, টমেটো এবং রজনী পমপমসহ বিভিন্ন জাতের সবজি বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. বশির আহমেদ ভূঁইয়া, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব.) শায়েকুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম পিএসসি, বিভিন্ন বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (এডমিশন) মো. কাওসার হাওলাদার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.