Sylhet Today 24 PRINT

২১ বর্ষে পদার্পণ করল লিডিং ইউনিভার্সিটি

লিডিং ইউনিভার্সিটি প্রতিনিধি |  ০৪ মার্চ, ২০২১

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি ২১তম বর্ষে পদার্পণ করেছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৪ মার্চ)  সকাল ১১টায় দানবীর রাগীব আলী ভবন প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে কেক কাটেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই এবং ট্রেজারার বনমালী ভৌমিক।

এ সময় বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমদ দীন, প্রক্টর মো. রাশেদুল ইসলামসহ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরিত হয়ে লিডিং ইউনিভার্সিটি জ্ঞানের আলো ছড়িয়ে দিচ্ছে উল্লেখ করে দানবীর রাগীব আলী বলেন, সিলেটের দক্ষিণ সুরমা এলাকার রাগীবনগরে সবুজে ঘেরা দৃষ্টিনন্দন স্থায়ী ক্যাম্পাসে মনোরম পরিবেশে মানসম্পন্ন পাঠদান এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনা থাকায় শিক্ষার্থীদের অভিভাবকগণ তাদের ছেলেমেয়েদের লেখাপড়া ও নিরাপদ যাতায়তের বিষয়ে চিন্তামুক্ত থাকেন।

তিনি বলেন, আমি শিল্প কারখানা  না করে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি, কারণ আমি চেয়েছি মানব সম্পদ তৈরি করতে যারা দেশকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি আরও বলেন, লিডিং ইউনিভার্সিটি প্রতিষ্ঠালগ্ন থেকে এ লক্ষ্যে অত্যন্ত সফলতার সাথে  কাজ করে যাচ্ছে। বর্তমান প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে  ভবিষ্যতেও এ বিশ্ববিদ্যালয় কাজ করে যাবে এবং এ বিষয়ে সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ আব্দুল হাই বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রবেশদ্বারে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা হয়েছে। ভাষা শহিদের প্রতি সম্মান জানিয়ে নির্মাণ করা হয়েছে ৫২টি ভাষায় ‘মা’ শব্দ খচিত শহিদ মিনার। লিডিং ইউনিভার্সিটি শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে সিলেটসহ সারা দেশে এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশ এবং দেশের বাইরে বিভিন্ন কর্মক্ষেত্রে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে যা এ বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে।

লিডিং ইউনিভার্সিটি আজকের এ অবস্থানে আসার পেছনে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের আপ্রাণ চেষ্টা এবং সর্বোচ্চ সহযোগিতার কথাও বিশেষভাবে উল্লেখ করে  বনমালী ভৌমিক বলেন, লিডিং ইউনিভার্সিটি আজকের এ পর্যায়ে আসার পেছনে রয়েছে রাগীব আলীর কর্মপরিকল্পনা ও শিক্ষক এবং কর্মকর্তাদেরকে সঠিক দিক নির্দেশনা প্রদান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লিডিং ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কে প্রবন্ধ পাঠ করেন আইন বিভাগের প্রভাষক রেজাউল করিম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.