Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে নর্থ ইস্ট ইউনিভর্সিটিতে চিত্রাংকন প্রতিযোগিতা

সিলেটটুডে ডেস্ক |  ১৮ মার্চ, ২০২১

শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে জাতির পিতার জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়।

১৭ মার্চ সকালে উপাচার্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস জাতীয় পতাকা উত্তোলন ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে জাতীয় সংগীতের মধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। পরবর্তিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের সন্তানসহ ও অন্যান্য শিশুদের অংশ গ্রহনে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে চিত্রাংকন প্রতিযোগিতা শুরু হয়। প্লে গ্রুপ থেকে তৃতীয়  শ্রেণী এবং চতুর্থ শ্রেণী থেকে তদুর্ধ এই দুই গ্রুপে বিভক্ত হয়ে শিশু-কিশোররা চিত্রাংকনে অংশ গ্রহন করে। প্লে গ্রুপ থেকে তৃতীয় শ্রেণী ক্যাটাগরীতে-১ম হয় আফসীন জান্নাত চৌধুরী, ২য় মাহবীন চৌধুরী জারা এবং ৩য় নাইম হোসেন শুভ্র। চতুর্থ শ্রেণী থেকে তদুর্ধ ক্যাটাগরীতে-১ম স্থান অর্জন করে নিশাত শামা চৌধুরী, ২য় নুজহাত আফরীন এবং ৩য় রাজওয়া মাহনুর চৌধুরী।

বেলা সাড়ে ১২টায় চিত্রাংকন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুিষ্ঠত হয়। প্রফেসর মোঃ তানভীর আহমেদ চৌধুরীর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ  ইলিয়াস উদ্দিন বিশ্বাস এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্ট্রিজের সদস্য প্রফেসর মোঃ হেনা সিদ্দিকী ও মনজুর কাদির শাফি চৌধুরী এলিম।

বিশেষ অতিথি প্রফেসর মোঃ হেনা সিদ্দিকী বলেন ‘আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ’ অতএব শিশুদের সঠিকভাবে বেড়ে উঠার উপরই জাতীর ও দেশের ভবিষ্যৎ নির্ভরশীল। তিনি জাতির জনকসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন। মঞ্জুর কাদির শাফি-জ্ঞান অর্জনের পাশাপাশি আত্ম বিশ্বাসী হওয়ার উপর গুরুত্ব দেন। তিনি বলেন পড়াশুনার পাশাপাশি আত্ম বিশ্বাস অর্জন জীবনের সকল ক্ষেত্রে সফলতা এনে দেয়। তিনি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথি প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন বঙ্গবন্ধু আমাদের একটি দেশ, একটি পতাকা একটি জাতীয় সংগীত উপহার দিয়েছেন তাই বাঙালী জাতি আজীবন শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুকে স্মরণ করবে। তিনি অনুষ্ঠানে অংশগ্রহনকারী সকল শিশু-কিশোরসহ সংশ্লিষ্ট  সাবইকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শামিম আল আজিজ লেলিন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.