Sylhet Today 24 PRINT

শাবির টিলায় আগুন

শাবি প্রতিনিধি |  ২৫ মার্চ, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হলের পার্শবর্তী টিলায় আগুন লেগে প্রায় ১ একর জায়গা পুড়ে গেছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে আগুনে গাছ পুড়ে যাওয়ার শব্দ শুনতে পান হলের কর্মচারীরা। পরে বাইরে আসলে হলের পার্শ্ববর্তী টিলায় আগুন জলতে দেখেন। এসময় আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন তারা এবং হল প্রভোস্টকে বিষয়টি জানান। হল প্রভোস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে সিলেট সদর ফায়ার সার্ভিসের খবর দেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।

সিলেট সদর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এস এম হুমায়ুন কারনাইন বলেন, আমরা খবর পেয়ে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রেনে আনার চেষ্টা করি। এতে টিলার কিছু অংশ পুড়ে গেলেও তেমন বড় ধরণের কোনো ক্ষতি হয় নি। আগুন কীভাবে লেগেছে জানতে চাইলে তিনি বলেন, আমার ধারণা করছি সিগারেট খেয়ে তার বাকি অংশ কেউ ফেলে গেছে। পরবর্তীতে এ অংশ থেকে এ ঘটনা ঘটেছে।

এবিষয়ে শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আমি আগুন লাগার খবর পেয়েছি তা সাথে সাথে কর্তৃপক্ষকে অভীহিত করেছি। পরে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন ফায়ার সার্ভিসকে খবর দেন। এতে ফায়ার সার্ভিস কর্মীরা এসে প্রায় ২০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.