Sylhet Today 24 PRINT

শাবিতে মানসিক স্বাস্থ্য বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

শাবিপ্রবি প্রতিনিধি |  ১৫ জুন, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের আয়োজনে ‘করোনায় শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ জুন) সন্ধ্যা ৭টায় এ প্রোগ্রাম শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলে।

সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক ড. ইসমাইল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম এবং সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক দিলারা রহমান।

সহকারী অধ্যাপক প্রিয়াঙ্কা ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠানের বক্তা হিসেবে ছিলেন কনসালট্যান্ট সাইকোলজিস্ট এ্যন্ড ট্রেইনার অব নিউরো লিঙ্গুয়েস্টিক প্রোগ্রামের প্রশিক্ষক মিসেস আন্দালিব মাহমুদ ও শাবি‘র সমাজকর্ম বিভাগের অধ্যাপক তাহমিনা ইসলাম। এসময় তারা মানসিক স্বাস্থ্য সুরক্ষা ও করোনাকালীন সময়টাকে শিক্ষার্থীরা যাতে সঠিকভাবে ব্যাবহার করতে পারে সম্পর্কে পরামর্শ দেন ।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীরা যেভাবে তার শিক্ষাজীবন পরিচালনা করতে পছন্দ করে সেভাবে তারা পরিচালনা করবে । করোনাকালীন এই সময়ে সকল কাজে আত্মতুষ্টি খুঁজে বের করতে হবে। কোন অবস্থাতেই মানসিকভাবে দুর্বল হলে চলবে না ।’ এসময় এধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য সমাজকর্ম বিভাগকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শাবি শিক্ষক সমিতির সভাপতি ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক তুলসী কুমার দাস, অধ্যাপক ড. একেএম মাহবুবুজ্জামান, অধ্যাপক ড. নিয়াজ আহমেদ, অধ্যাপক ড. ফয়সাল আহমেদ, অধ্যাপক আমেনা পারভীন, অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক মো. আব্দুল জলিল, অধ্যাপক মো. শফিকুর রহমান চৌধুরী, পলিটিকাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. জহিরুল হক। এছাড়া, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলী ওয়াক্কাস, সহযোগী অধ্যাপক মো. আবুল কাসেম, সহযোগী অধ্যাপক মো. ফখরুল আলম।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় অনুষ্ঠানের সভাপতি, সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক ড. ইসমাইল হোসেন অনুষ্ঠান সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ প্রদান করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.