Sylhet Today 24 PRINT

মেট্রোপলিটন ইউনিভার্সিটি ইংরেজি বিভাগের তিনটি ক্লাবের কমিটি গঠন

সিলেটটুডে ডেস্ক |  ২৭ জুন, ২০২১

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের তিনটি ক্লাবের কমিটি গঠন করা হয়েছে। ক্লাবগুলো হলো- এমইউ ইংলিশ সোসাইটি, এমইউ লিটারারি ক্লাব অব ইংলিশ এবং এমইউ স্পিকার্স ক্লাব অব ইংলিশ।

শনিবার (২৬ জুন) রাতে ভার্চুয়াল মাধ্যমে ক্লাবগুলোর কমিটি গঠন ও অভিষেক অনুষ্ঠিত হয়।

ইংরেজি বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক ও ক্লাব কো-অর্ডিনেটর মোহাম্মদ শামসুল ইসলামের সভাপতিত্বে এবং এম.এ (ফাইনাল) প্রোগ্রামের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী মালিহা আকতারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিকবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক। বিশেষ অতিথি ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান অনিক বিশ্বাস। এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এতে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এমইউ ইংলিশ সোসাইটির এক বছর (২০২১-২২) মেয়াদী কমিটিতে অনিক বিশ্বাসকে (সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান) সভাপতি, শামসুল ইসলামকে (জ্যেষ্ঠ প্রভাষক) কোষাধ্যক্ষ, জ্যোতি প্রকাশ দাস তালুকদার নির্ঝরকে জ্যেষ্ঠ সহসভাপতি, অভিষেক দেবকে সহসভাপতি ও ফায়জা আক্তার প্রমিকে সাধারণ সম্পাদক করা হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন- অভিষেক চক্রবর্তী (যুগ্ম সম্পাদক), নম্র মনিষ রায় (যুগ্ম সম্পাদক), ফায়জা উদ্দিন (সহ-কোষাধ্যক্ষ), শ্রেয়সী চৌধুরী (সাংগঠনিক সম্পাদক), অর্পিতা ভৌমিক (দপ্তর সম্পাদক), জুমানা রব চৌধুরী (প্রকাশনা বিষয়ক সম্পাদক), তনুশ্রী দে (কার্যকরী সদস্য), আব্দুল কাশেম মো. নাহিদ (কার্যকরী সদস্য), তানজিনা রহমান (কার্যকরী সদস্য)।

তাসনুভা তাবাসসুমকে (জ্যেষ্ঠ প্রভাষক) সভাপতি, আবদুল্লাহ আল মাসুদকে (জ্যেষ্ঠ প্রভাষক) কোষাধ্যক্ষ, মালিহা আক্তারকে জ্যেষ্ঠ সহসভাপতি, বুশরা ইসলাম চৌধুরীকে সহসভাপতি ও তাসফিয়া তাবাসসুম মিমিকে সাধারণ সম্পাদক করে এমইউ লিটারারি ক্লাব অব ইংলিশের এক বছর মেয়াদী কমিটি ঘোষিত হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন- তাসমিয়া তারাননুম (যুগ্ম সম্পাদক), ফাইজা হুমায়রা মীম (যুগ্ম সম্পাদক), কাওসার হুসাইন (সহ কোষাধ্যক্ষ), স্বস্তিকা ভট্টাচার্য (সাংগঠনিক সম্পাদক), অদিতি চৌধুরী (দপ্তর সম্পাদক), ফারজানা বেগম চকদার (প্রকাশনা বিষয়ক সম্পাদক), মোহাম্মদ ফয়েজ শিকদার (কার্যকরী সদস্য) ও তামান্না আক্তার মণি (কার্যকরী সদস্য)।

এদিকে, এমইউ স্পিকার্স ক্লাবের এক বছর মেয়াদী কমিটিতে গোলাম রাব্বানী (জ্যেষ্ঠ প্রভাষক) সভাপতি, মোহাম্মদ মহি উদ্দিন (জ্যেষ্ঠ প্রভাষক) কোষাধ্যক্ষ, নূর নাহার বেগম ডেইজি জ্যেষ্ঠ সহসভাপতি, শাহনাজ জেসমিন কেয়া সহসভাপতি ও ফারহানা রহমান সাধারণ সম্পাদক হয়েছেন। এ কমিটিতে আছেন সুমি গোমেজ (যুগ্ম সম্পাদক), তৃষা চৌধুরী (যুগ্ম সম্পাদক), সুমাইয়া বেগম তাসনিয়া (সহ-কোষাধ্যক্ষ), বুশরা কায়সার (সাংগঠনিক সম্পাদক), শ্রায়ন্তি সরকার থিয়া (দপ্তর সম্পাদক), মাহফুজ আহমেদ সিজান (প্রকাশনা বিষয়ক সম্পাদক), এস.এ.এম. তাহমিদ (কার্যকরী সদস্য) ও রিপা শীল (কার্যকরী সদস্য)।

শিক্ষকমন্ডলীর দিকনির্দেশনামূলক বক্তব্য, বিদায়ী কমিটির শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও নবগঠিত কমিটির শিক্ষার্থীদের অনুভূতি প্রকাশের মধ্য দিয়ে অভিষেক অনুষ্ঠান শেষ হয়।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.