Sylhet Today 24 PRINT

ভ্যাক্সিনের জন্য অনিবন্ধিত আবাসিক শিক্ষার্থীদের তথ্য চাইলো শাবি প্রশাসন

শাবি প্রতিনিধি |  ১০ জুলাই, ২০২১

কোভিড-১৯ এর ভ্যাক্সিনের জন্য নিবন্ধন না হওয়া আবাসিক শিক্ষার্থীদের তথ্য দিতে নির্দেশ দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়( শাবিপ্রবি) প্রশাসন।

শনিবার (১০ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

জানা যায়, ভ্যাক্সিনের নিবন্ধন করতে সম্প্রতি এক হাজার ৯০ জন শিক্ষার্থীর প্রাথমিক তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে কর্তৃপক্ষ। তালিকাটি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি)কাছেও পাঠানো হয়েছে। শাবিপ্রবির ৫টি আবাসিক হলে প্রায় তিন হাজার শিক্ষার্থী রয়েছেন। তবে দুই তৃতীয়াংশ আবাসিক শিক্ষার্থী এখনো নিবন্ধনের বাইরে রয়ে গেছে।

যেসব আবাসিক শিক্ষার্থী তথ্য জমা দেয়নি তারা পুনরায় নিবন্ধন করতে পারবেন বলে জানান কর্তৃপক্ষ। যাদের তালিকা প্রকাশ করা হয়েছে তাদের নিবন্ধনের কাজ চলমান রয়েছে। তারা কিছু দিনের মধ্যে নিবন্ধন করে টিকা নিতে পারবেন বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এবিষয়ে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, যে সকল আবাসিক শিক্ষার্থী নিবন্ধনের জন্য তথ্য দিয়েছে তাদের নিবন্ধনের কাজ চলমান রয়েছে। কিছু দিন অপেক্ষা করার পর তারা নিবন্ধন করতে পারবেন। তাছাড়া যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জনিত সমস্যা আছে বা যারা তথ্য দেয়নি তাদেরকে পুনরায় তথ্য দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। এসব শিক্ষার্থীরা রেজিস্ট্রার দপ্তরের একাডেমিক শাখায় যোগাযোগ করে প্রয়োজনীয় তথ্য প্রেরণ করতে পারবেন।

এনআইডি ব্যতীত শিক্ষার্থীদের সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, আমরা জেনেছি যে শিক্ষার্থীদের এনআইডি কার্ড নেই তাদেরকে নির্বাচন কমিশনের মাধ্যমে একটি নির্দিষ্ট সময়ে বেঁধে দিয়ে আইডি নম্বর দেয়া হবে। যা দিয়ে শিক্ষার্থীরা নিবন্ধন করতে পারবে। যখন সময় দিবে তখন আমরা জানিয়ে দিব নিজ নিজ নির্বাচন অফিসে যোগাযোগ করতে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, 'সরকার অগ্রাধিকারের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিবে। আমরা যাদের তালিকা পেয়েছি তাদের নিবন্ধনের কাজ চলছে। তারা কিছু দিনের মধ্যে নিবন্ধন করে টিকা নিতে পারবে'।

এছাড়া আবাসিক শিক্ষার্থীদের পর পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীদের ভ্যাক্সিনের আওতায় নিয়ে আসা হবে তবে আমাদের একটু সময় অপেক্ষা করতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.