Sylhet Today 24 PRINT

শাবি স্বপ্নোত্থানের একযুগ পূর্তি উদযাপন

শাবি প্রতিনিধি |  ৩১ জুলাই, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নোত্থান'র একযুগ পূর্তি উদযাপন করা হয়েছে।

শনিবার (৩১ জুলাই) কেক কেটে একযুগ পূর্তি উদযাপন করেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

এসময় স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক বিবেক রায় বলেন, ‘স্বপ্নোত্থান সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করার প্রত্যয়ে প্রতিষ্ঠিত হলেও আমরা সুবিধাবঞ্চিত সকল মানুষের জন্য কাজ করার চেষ্টা করছি। স্বপ্নোত্থানের সকল স্বেচ্ছাসেবী স্বপ্ন দেখে এদেশের সকল সুবিধাবঞ্চিত মানুষ মুক্ত হবে অসহয়তার শিকল থেকে। ‘আবারো মানবতার অঙ্গীকারে নতুন যুগে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমরা এবারের জন্মদিন পালন করছি।

স্বপ্নোত্থানের সভাপতি মো. মোছাদ্দেক হাসান বলেন, ‘স্বপ্নোত্থান তার জন্মলগ্ন থেকেই কাজ চেষ্টা করে আসছে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর। স্বপ্নোত্থানের এই পথচলায় পাশে থাকার জন্য আমরা আমাদের সকল শুভানুধ্যায়ী ও স্বেচ্ছাসেবীদের প্রতি কৃতজ্ঞ।’

উল্লেখ্য, সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার নিশ্চিতকল্পে কাজ করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয় স্বপ্নোত্থান। ২০০৭ সালে কার্যক্রম শুরু করলেও ২০০৯ সালে বিশ্ববিদ্যালয়ের অনুমোদন পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হয় স্বপ্নোত্থানের। সিলেট সিটি করপোরেশন দ্বারা পরিচালিত ভোলানন্দ নৈশ উচ্চ বিদ্যালয়ে নিয়মিত ক্লাস নিয়ে থাকে স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীরা। সিলেট শহরের যেকোনো স্থানে রক্তের প্রয়োজন হলে রক্তদাতা সংগ্রহ করা হয়। এছাড়া, প্রতিবছর ঈদবস্ত্র ও শীতবস্ত্র বিতরণ এবং চ্যারিটির প্রয়োজনে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে স্বপ্নোত্থান। স্বপ্নোত্থান মূলত এই তিনটি উইং স্কুল, ব্লাড ও চ্যারিটি, এর মাধ্যমে কার্যসম্পাদন করে থাকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.