Sylhet Today 24 PRINT

ফেসবুকের ব্লক কবে খোলা হবে সরকারকে সুনির্দিষ্টভাবে বলা উচিত: মুহম্মদ জাফর ইকবাল

শাবি প্রতিনিধি |  ২৭ নভেম্বর, ২০১৫

লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ফেসবুক কবে খোলে দেয়া হবে তা সুনির্দিষ্টভাবে জানাতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক বলেন, “ফেসবুক যদি সাময়িকভাবে বন্ধ করা হয় তাহলে তা মেনে নিতে রাজি আছি। যদি সাময়িক না হয় তাহলে আমাদের সিরিয়াস আপত্তি আছে। সোশ্যাল সাইটগুলো কবে খোলে দেয়া হবে সরকারের সুনির্দিষ্টভাবে বলা উচিত "

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া দুই দিনের প্রযুক্তি উৎসব ‘আইপিভিশন সিএসই কার্নিভাল ২০১৫’ চলাকালে  সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তরুণ প্রজন্মের কাছে ভীষণ জনপ্রিয় এই লেখক বলেন, “দেশে ফেসবুকভিত্তিক অনেক কাজকর্ম হয়ে থাকে। অনেকে ব্যবসা করে, অনেক শিক্ষক তার ছাত্রছাত্রীদের পড়ানোর কাজে এই মাধ্যম ব্যবহার করে থাকেন। কাজেই এটা যদি অনির্দিষ্টভাবে বন্ধ করা হয়ে থাকে তাহলে দেশের অনেক বড় ক্ষতি হবে।”

ফেসবুকের পাশাপাশি দেশে আরও কিছু সাইট বন্ধ রয়েছে উল্লেখ করে জাফর ইকবাল বলেন, “আমি তো এখন ড্রপবক্সও ব্যবহার করতে পারছি না। এটা বন্ধ করার কারণে আমি তো খুবই বিপদে পড়ে গেছি।”

বাংলা সার্চ ইঞ্জিন ‘পিপীলিকা’ বন্ধ করার ঘটনায় বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, “চারটি অ্যাপস বন্ধ থাকার কথা থাকলেও সরকারের উচ্চ পর্যায়ে যারা দায়িত্ব পালন করছেন তারা কতটুকু দায়িত্ব পালন করছেন তা আমি জানি না।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.