Sylhet Today 24 PRINT

শাবিতে সম্পন্ন হলো ঢাবির ভর্তি পরীক্ষা

শাবি প্রতিনিধি |  ০১ অক্টোবর, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি)ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবিপ্রবি) ক্যাম্পাসে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১ অক্টোবর) বেলা ১১ টায় বিশ্বিবদ্যালয়ের ৭টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা শুরু হয়।  বেলা সাড়ে ১২ টা পর্যন্ত এ পরীক্ষা চলে। এতে মোট ৩ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

এদিকে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন 'এ' এর কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকার বাইরে এবার ৭টি বিভাগীয় শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা পরীক্ষা সম্পন্ন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলে সর্বাত্মক সহযোগিতা করছে। ভর্তি জালিয়াতি ঠেকাতে ডিজিটাল নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আগামী শনিবার (২ অক্টোবর) খ-ইউনিটে ৯২১ জন, ২২ অক্টোবর (শুক্রবার) গ-ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ঘ-ইউনিটে ২ হাজার ১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) চ-ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।


শাবিপ্রবি ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, ‘পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সংবলিত ঘড়ি ও কলম ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ।’

এদিকে, শিক্ষার্থীদের পরিবহনের সুবিধার্থে ১২টি বাস বরাদ্ধ রাখে শাবি প্রশাসন। পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. জহির বিন আলম এমন তথ্য জানিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.