Sylhet Today 24 PRINT

সিকৃবিতে শেখ রাসেল দিবস পালিত

সিকৃবি প্রতিনিধি |  ১৮ অক্টোবর, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদ। সোমবার (১৮ অক্টোবর) দুপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করা হয়। এ সব কর্মসূচির মধ্যে ছিল পুষ্পস্তবক অর্পণ,  র‌্যালি, সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল ।

কর্মসূচির শুরুতে অফিসার পরিষদের একটি র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে বঙ্গবন্ধুর ম্যুরালের পাশে নির্মিত শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের হত্যাকাণ্ডে শহীদ সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, শেখ রাসেল ছোট বয়সেই মানবিক, নেতৃত্ব সুলভ আচরণ, পরোপকারী গুণাবলির অধিকারী ছিলেন। বেঁচে থাকলে আজকের ৫৭ বছরের মানুষটিও হতেন এক অনন্য গুণাবলির ব্যক্তিত্ব। দেশের শত্রুরা ১৯৭৫ সালে ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, বিশ্ব ইতিহাসের সবচেয়ে বর্বর ও নির্মমভাবে হত্যাকাণ্ডে সপরিবারে শিশু রাসেলকেও হত্যা করেছে। তারা বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার চিহ্নটুকুও নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাদের ওই ঘৃণ্য অপচেষ্টা যে শতভাগ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে-এটি আজ প্রমাণিত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাথে শেখ রাসেলও বেঁচে থাকবে অনির্বাণ ভালোবাসা হয়ে।

অফিসার পরিষদের সভাপতি কৃষিবিদ আনিসুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. ফখর উদ্দিনের সঞ্চালনায় র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, পরীক্ষা নিয়ন্ত্রক কৃষিবিদ মো. সাজিদুল ইসলাম, গ্রন্থাগারিক সুবীর কুমার পাল, শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক মো. ছানোয়ার হোসেন মিয়াসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.