Sylhet Today 24 PRINT

রেইনট্রি হোটেলে ধর্ষণের বিচারের রায়ের প্রতিবাদে শাবিতে মানববন্ধন

শাবি প্রতিনিধি |  ১৬ নভেম্বর, ২০২১

রাজধানীর রেইনট্রি হোটেলে ধর্ষণের ঘটনায় বিচারের রায়ের প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৫ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলায় বিচারক যে রায় দিয়েছেন এবং অভিযোগকারীদের বিরুদ্ধে যে মন্তব্য করেছেন এটা পুরুষতান্ত্রিক মনোভাবের উদাহরণ প্রকাশ পায়। এই পুরুষতান্ত্রিক শাসন ব্যবস্থা এবং বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণের শিকার হচ্ছেন নারীরা। অন্যদিকে ধর্ষণ মামলায় সঠিক বিচার না হওয়ায় ধর্ষণের শিকার নারীরা আইনের আশ্রয় নিতে নিরুৎসাহিত হচ্ছেন বলে দাবি করেন শিক্ষার্থীরা।

মামলার রায়ের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা বলেন, ধর্ষণের শিকার হয়ে অভিযোগ করে আইনের ১৫৫(৪) ধারার কারণে ধর্ষকরা পার পেয়ে যাচ্ছে। আমরা এ বিচার মানি না। আমরা অবিলম্বে সাক্ষ্য আইনের ১৫৫(৪) ধারা বাতিলের দাবি জানাচ্ছি।

এসময় পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহরাব সাদাত হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জিওগ্রাফি এন্ড এনভায়রোনমেন্ট বিভাগের শিক্ষার্থী লুবনা সুলতানা, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী কাজল চন্দ্র দাস, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানভীর রহমান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাত্ত্বিক বন্দ্যোপাধ্যায় এবং গণিত বিভাগের শিক্ষার্থী মো. ওমর ফারুক প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.