Sylhet Today 24 PRINT

শাবিতে দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম শুরু

শাবি প্রতিনিধি |  ২৭ নভেম্বর, ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের করোনা টিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এ কার্যক্রম শুরু হয়।

দ্বিতীয় ডোজের টিকা নিতে আসা গণিত বিভাগের শিক্ষার্থী সুবোধ রায় বলেন, অনেকদিন ধরে টিকার জন্য অপেক্ষা করেছি। অবশেষে কোন ধরনের ভোগান্তি ছাড়াই দুই ডোজ টিকা সম্পন্ন করতে পেরেছি। এজন্য বিশ্ববিদ্যালয় ও মেডিকেল প্রশাসনকে ধন্যবাদ জানাই।

আরেক শিক্ষার্থী আনিকা আমজুম বলেন, আমরা বিশ্ববিদ্যালয় থেকে ফাইজারের টিকা নিতে পেরেছি। এটি আমাদের জন্য অনেক উপকার হবে। যারা বাইরে যেতে চান তাদের বিদেশ গমনে আর সমস্যা হবে না। এই উদ্যোগের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রসংশার দাবিদার।

এ বিষয়ে মেডিকেল প্রশাসক অধ্যাপক ড.  কবীর হোনেন বলেন, আমরা শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম শুরু করেছি। যারা জন্মসনদ, এনআইডি দিয়ে প্রথম ডোজ নিয়েছেন তারা সকলে দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন।

মেডিকেল প্রশাসক বলেন, আমরা আজকে ৬০০ জনকে দ্বিতীয় ভোজের টিকা দিতে পারব। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সকলকে টিকা দেওয়া হবে। যারা ২৭ অক্টোবরের মধ্যে টিকা নিয়েছেন তারা সকলে টিকা নিতে পারবেন।

এদিকে গত ১৬ অক্টোবর ফাইজার দিয়ে শাবিপ্রবির টিকা কার্যক্রম শুরু হয় । এটি ২৭ অক্টোবর শেষ হয়। তবে কিছু শিক্ষার্থী বাদ পড়ায়১৪ নভেম্বর আরো ৩০০ জনকে টিকা দেওয়া হয়। এতে মোট ২ হাজার ১৭ জন শিক্ষার্থীকে এক ডোজ করে টিকা দেওয়া হয়েছে।
   

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.