Sylhet Today 24 PRINT

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপিত

সিলেটটুডে ডেস্ক |  ১৬ ডিসেম্বর, ২০২১

আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালি ও শ্রদ্ধাঞ্জলির মাধ্যমে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ মহান বিজয় দিবস-২০২১ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়। বিজয় দিবসের উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৮টায় প্রধান অতিথি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের শেখঘাটস্থ ক্যাম্পাসে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করেন।

বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়। পরবর্তীতে উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাসের সভাপতিত্বে ও রেজিস্ট্রার মো. শাহজাদা আল সাদিকের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক, সহযোগী অধ্যাপক ড. নায়ীম আলীমুল হায়দার, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মাহবুবা জিনিয়া তৃপ্তি, পরীক্ষা নিয়ন্ত্রক শামস এলাহী রাসেল, ব্যবসা অনুষদের ডিন প্রফেসর মো. তানভির আহমেদ চৌধুরী এবং হিউমিনিটিজ এন্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন ও মুক্তিযোদ্ধা ডা. রঞ্জিত কুমার দে।

প্রধান অতিথি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বিজয় অর্জনের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বিজয়ের ৫০ বছরে জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আমাদের দেশ বর্তমানে বিশ্বে উন্নয়নের রোল মডেল। তিনি জাতির জনক বঙ্গবন্ধু, তাঁর পরিবার ও স্বাধীনতার সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

সভাপতি প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন বাংলাদেশ আর্থ সামাজিকভাবে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে এগিয়ে গেছে বর্তমানে পাকিস্তানের দুই টাকার সমান আমাদের এক টাকা। বিজয়ের ৫০ বছর বাংলাদেশের উন্নয়ন সত্যিই বিস্ময়কর। তিনি উন্নয়নের এই ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

সভাপতি প্রধান অতিথিসহ উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। এরপর মহান বিজয় দিবস-২০২১ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি উপাচার্যের নেতৃত্বে চৌহাট্টাস্থ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে সম্পন্ন হয়। র‍্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.