Sylhet Today 24 PRINT

লুৎফুর-নেহার স্কুলে ফনিভূষণ পালের যোগদান

নিজস্ব প্রতিবেদক |  ০২ জানুয়ারী, ২০২২

‘লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুলে’ যোগ দিয়েছেন পূর্ব-সিলেটের স্বনামধন্য শিক্ষক ফনিভূষণ পাল।

শনিবার (১ জানুয়ারি) সিলেটের বিয়ানীবাজারের আলীনগর ইউনিয়নে নবপ্রতিষ্ঠিত এই বিদ্যালয়ে তিনি যোগ দেন। ফনিভূষণ পাল বিদ্যালয়ের অতিরিক্ত প্রধান শিক্ষক- শিক্ষা (এডিশনাল হেড মাস্টার-এডুকেশন) হিসেবে যোগ দেন।

শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্যে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে স্বীকৃতি পাওয়া শিক্ষক ফনিভূষণ পাল ফনিভূষণ পাল ১৯৬৮ সালে সিলেটের বিয়ানীবাজারের আলীনগর ইউনিয়নের উত্তরভাগ পালপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। বিয়ানীবাজারের ঢাকাউত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, বিয়ানীবাজার সরকারি কলেজ থেকে এইচএসসি এবং এমসি কলেজ সিলেট থেকে শিক্ষাজীবনের বাকি অধ্যায় সম্পন্ন করেন। এরপর তিনি সিলেট জালালাবাদ টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড ডিগ্রি নেন।

তিনি শিক্ষকতা জীবন শুরু করেন তার নিজের স্কুল ডিএম হাইস্কুল থেকে। ১৯৮৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি এই স্কুলে শিক্ষকতা করেন। এরপর ২০১০ সালে তিনি সহকারী প্রধান শিক্ষক হিসেবে আজাদ চৌধুরী একাডেমিতে শিক্ষকতা করেন।

শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। এর স্বীকৃতি পেয়েছেন একাধিকবার। শিক্ষার্থীদের বই পড়ায় উদ্বুব্ধ করতে শিক্ষা মন্ত্রণালয়ের সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) প্রজেক্ট সঠিকভাবে পরিচালনা করার জন্যে তিনি ২০১৬ ও ২০১৭ সালে টানা দুইবার শ্রেষ্ঠ সংগঠক হিসেবে পুরস্কৃত হন।

তিনি মানবাধিকার সংস্থা বিয়ানীবাজার শাখা এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের বিয়ানীবাজার শাখার সঙ্গেও যুক্ত রয়েছেন।

উল্লেখ্য, লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুল আলীনগর ইউনিয়নের প্রথম বালিকা বিদ্যালয়। আয়ারল্যান্ড প্রবাসী মোহাম্মদ সাইফুর রহমান বাবলুর একক অর্থায়নে এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। ২০২২ শিক্ষাবর্ষ থেকে বিদ্যালয়ের আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ঢাকাউত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মকছুছুল আম্বিয়া চৌধুরী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.